মঈনুল ইসলামের কণিষ্ঠ ভাই শাহ মাহমুদ’কে রাজধানীর দক্ষিণখান হতে গ্রেফতার

0
104

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা, তার পরিবার এবং বর্তমান সরকার বিরোধী নানাবিধ অপপ্রচারের অভিযোগে যুক্তরাজ্য বিএনপির সহকারী প্রচার সম্পাদক এবং লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদক মোহাম্মদ মঈনুল ইসলামের কণিষ্ঠ ভাই শাহ মাহমুদ’কে রাজধানীর দক্ষিণখান হতে গ্রেফতার করেছে র‍্যাব ১।

র‍্যাব সুত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা, তার পরিবার এবং বর্তমান সরকার বিরোধী নানাবিধ অপপ্রচার করে আসছিল যুক্তরাজ্য বিএনপির সহকারী প্রচার সম্পাদক এবং লন্ডন বিএনপি’র প্রচার সম্পাদক মোহাম্মদ মঈনুল ইসলামের কণিষ্ঠ ভাই শাহ মাহমুদ। ফলশ্রুতিতে র‍্যাব ফোর্সেস সাইবার পেট্রোলিং এর মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এই ধরনের অপপ্রচার এবং তার নিকটাত্মীয় যারা বাংলাদেশে বসবাস করছে তাদের গতিবিধি পর্যবেক্ষণ করে আসছিল।

এরই ধারাবাহিকতায় ২ নভেম্বর ২০২১ ইং তারিখ আনুমানিক বিকাল ৩ ঘটিকায় র‍্যাব-১ এর আভিযানিক দল
রাজধানীর দক্ষিণখান থানাধীন ফায়দাবাদ এলাকার গোয়ালটেক প্রাইমারি  স্কুল রোড, ওয়ার্ড নং-৪৭, বাসা নং-০৫ এ অভিযান পরিচালনা করে ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে শাহ মাহমুদ (৩৭) কে গ্রেফতার করে।

উক্ত অভিযানে রাষ্ট্রবিরোধী এবং মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করা বিভিন্ন প্রকার অপপ্রচারমূলক পোস্টের মোবাইল ফোনটিসহ সর্বমোট ০৪ টি মোবাইল ফোন, ০২ লক্ষ বাংলাদেশী জালনোট উদ্ধার করা হয়।