নান্দাইলে যুব দিবস পালিত

0
93

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের মত ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসন ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে জাতীয় যুব দিবস পালিত হয়েছে।

সোমবার (১লা নভেম্বর) উপজেলা হলরুমে সকাল ১০ ঘটিকায় জাতীয় যুব দিবস উপলক্ষে আলোচনা সভা, ঋনের চেক ও সনদপত্র বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানের মধ্যেদিয়ে ৩৫ জন যুবক-যুবতীকে ঋণের চেক বিতরণ এবং ৬টি যুব সংগঠন ও সফল আত্মকর্মী হিসাবে ৩৮ জনকে সম্মাননা ক্র্যাস্ট ও সনদ পত্র প্রদান করা হয়।

এর আগে উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল মনসুরের সভাপতিত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমের সামনে এসে শেষ হয়।

পরে মো.কামাল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মলয় কান্তি মোদক, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. ফয়েজ উদ্দিন, উপজেলা শিক্ষা অফিসার মো. রুকন উদ্দিন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান, সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুল, আলম ফরাজী, সফল উদ্যোক্তা আবু হানিফ সরকার, নাদিরা সুলতানা, মোজাম্মেল হক প্রমুখ।

সভায় প্রধান অতিথি সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন যুবদের উদ্দেশ্যে বলেন, তারা যেন চাকরি পিছনে না ঘুরে, নিজেদের দু-হাতকে কর্মের দক্ষ হাতিয়ার হিসাবে গড়ে তুলতে। তবেই যুবদের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া সম্ভব হবে।