চিংড়িতে অপদ্রব্য পুশ করায় ভ্রাম্যমান আদালতের জরিমানা, কারাদন্ড

0
83

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা জেলার ডুমুরিয়ায় ডিপো মালিকের এক মাসের কারাদন্ড ও ৫২ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। ৩১ অক্টোবর রবিবার ডুমুরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা ভবনের পিছনে মুক্তা ফিস ডিপোতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় চিংড়িতে অপদ্রব্য পুশ করার অপরাধে সিরিঞ্জ, জেলি ও ১৪০ কেজি চিংড়ি মাছ জব্দ করা হয়।

খুলনা জেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, ডুমুরিয়া উপজেলা সদরের মুক্তিযোদ্ধা ভবনের পিছনে মুক্তা ফিসে চিংড়িতে অপদ্রব্য পুশ করা হচ্ছে এমন খবরে মৎস্য অধিদপ্তর অভিযান পরিচালনা করেন। অভিযান চলাকালীন সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল ওয়াদুদ ও সহকারী কমিশনার ভূমি মোঃ মনিরুজ্জামান উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত দোকান মালিক মোস্তফা শেখ (৪০) কে ভোক্তা অধিকার (২০০৯) আইনে ১মাসের সশ্রম কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া কর্মচারী ফরিদ মোল্ল্যা(২০) কে ১৪দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং ৪ জন নারী শ্রমিককের প্রত্যেকের কাছ থেকে ৫’শ টাকা করে জরিমানা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন খুলনা জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল,উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বক্কার সিদ্দিক, ডুমুরিয়া থানার এসআই মামুন সহ পুলিশের একটি টীম । পরে পুশকৃত ৭৫,০০০/- ( পঁচাত্তর হাজার ) টাকার মাছ বিনষ্ট করা হয়। এ সময় পুশ বিহীন ভালো চিংড়ি মাছ নিলামে ৫২ হাজার টাকায় বিক্রি করা হয় ।