ইউপি নির্বাচন: কয়া ইউনিয়নে ভাবীর পক্ষে দেবরের মটর সাইকেল শোডাউন

0
154

কুষ্টিয়া প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী কুষ্টিয়া জেলা পরিষদ সদস্য সাদিয়া জামিল কণা’র পক্ষে কয়া ইউনিয়নে দুশতাধিক মটরসাইকেল শোডাউন অনুষ্ঠিত হয়েছে।

কুষ্টিয়ার কুমারখালি উপজেলার কয়া ইউপিতে চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে থাকছেন মরহুম জামিল হোসেন বাচ্চু। তিনি ৯০ দশকে চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন, সে সময় এলাকার মানুষের সুখে দুঃখে পাশে থাকতেন। পরে আরেকবার এলাকার মানুষ বাচ্চু চেয়ারম্যানকে ভোট দিয়ে নির্বাচিত করে। পর পর দুইবার কয়া ইউপিতে চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন তিনি। ভাগ্যর নির্মম পরিহাসে ২০০৯ সালে পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান চেয়ারম্যান বাচ্চু। পরে পরিষদের দায়িত্বভার চলে যায় অন্যজনের হাতে। সে সময় জনদরদী বাচ্চু চেয়ারম্যানের স্থান কেউই পুরন করতে পারে নাই বলে এলাকাবাসী জানান।

পরে ২০১৬ সালের নির্বাচনে কয়া ইউপি থেকে বাচ্চু চেয়ারম্যানের ভাই কুষ্টিয়া জেলা যুবলীগের সাধারন সম্পাদক জিয়াউল ইসলাম স্বপনকে জনগন ভোট দিয়ে নির্বাচিত করেন। এবারের নির্বাচনকে কেন্দ্র করে তৃণমূল পর্যায় থেকে নৌকা পেতে দৌড়ঝাঁপ শুরু করেছে অনেকে। কেন্দ্রীয় নেতাদের কঠোর নির্দেশনা রয়েছে নির্বাচনে প্রার্থী যেই হোক নৌকার পক্ষে আওয়ামী নেতাকর্মীদের কাজ করতে হবে। নৌকাকে বিজয়ী করতে হবে। এলাকার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণের সমর্থনে মরহুম বাচ্চু চেয়ারম্যানের স্ত্রী সাদিয়া জামিল কণা চেয়ারম্যান প্রার্থী হওয়ার মনস্থির করেছেন।

মরহুম বাচ্চু চেয়ারম্যানের পুত্র ইয়াছির আরাফাত তুষার যোগ্যতার সাথে কুষ্টিয়া জেলা ছাত্র লীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে সফলতা দেখিয়েছেন। ছাত্র লীগ নেতা তুষার একজন কর্মী বান্ধব। পিতার আদর্শ নিয়ে বেড়ে উঠেছেন বলে এলাকাবাসী জানান। জনগন তাদের পরিবার থেকে একজনকে কয়া ইউপি চেয়ারম্যান হিসাবে দেখতে চান।

এদিকে গুঞ্জন সোনা যায় যে, মরহুম বাচ্চু চেয়ারম্যানের স্ত্রী- সন্তানদের সাথে পারিবারিক কলোহ চলছিলো বর্তমান চেয়ারম্যান জিয়াউল ইসলাম স্বপনের। নিজেদের মধ্যে এই পারিবারিক কলোহ না রেখে, সকলে একত্রিত হয়ে শনিবার (৩০অক্টোবর) বিকেল সাড়ে তিনটায় কুষ্টিয়া জেলা যুবলীগের সাধারন সম্পাদক ও কয়া ইউপির বর্তমান চেয়ারম্যান জিয়াউল ইসলাম স্বপন ও কুষ্টিয়া জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ইয়াছির আরাফাত তুষার এর নেতৃত্বে সাদিয়া জামিল কণা’র পক্ষে ইউনিয়নে মটরসাইকেল শোডাউন করেন।

শোডাউনটি কয়া ইউনিয়নের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। শোডাউনে বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা অংশ নেয়। এ সময় থেমে থেমে এলাকার জনগনের সঙ্গে কুশল বিনিময় ও পথসভা করেন তারা। সর্বশেষ শোডাউনটি অবস্থান করে কয়া ইউপির জয়বাংলা বাজারে।

শোডাউন শেষে জিয়াউল ইসলাম স্বপন সাংবাদিকদের জানান, বর্তমান আওয়ামী লীগ সরকার তথা বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি সহ আমাদের কুমারখালি-খোকসা আসনের সাংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ ভাইয়ের হাতকে শক্তিশালী করতে এবং কুষ্টিয়ায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কয়া ইউনিয়নে নৌকার বিকল্প জয়ী হবে না।

এসময় নৌকা প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী সাদিয়া জামিল কণা বলেন, আমার স্বামী সাবেক চেয়ারম্যান মরহুম বাচ্চু এক সময় এলাকার মানুষের সুখে দুঃখে পাশে থেকেছেন। আমিও এলাকার উন্নয়ন, এলাকাকে মাদক ও সন্ত্রাস মুক্ত করতে এবং জনগনের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে ইউনিয়ন পরিষদ আসন্ন নির্বাচনে অংশ নিতে চায়। জনগণের পাশে থেকে জনপ্রতিনিধি হিসেবে কাজ করে সেবা দিতে প্রত্যাশা ব্যক্ত করেছেন এই মনোনয়ন প্রত্যাশী। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দলীয় মনোনয়ন দিলে বিপুল ভোটে নির্বাচিত হতে পারবেন বলে দাবি করেছেন মনোনয়ন প্রত্যাশী সাদিয়া জামিল কণা।