স্বাধীনতাবিরোধী শক্তি হামলা চালিয়েছে: ধর্ম প্রতিমন্ত্রী

0
76

ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেছেন, নোয়াখালীর চৌমুহনীতে মন্দিরে যে ঘটনা ঘটেছে, তা কোনো ধর্মপ্রাণ মানুষ করতে পারে না। কেননা, কোনো ধর্মে এমন হামলা ও ভাঙচুর সমর্থন করে না। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে, সেই অপশক্তি এই হামলা চালিয়েছে। যারা স্বাধীনতাবিরোধী শক্তি তারা এই হামলা চালিয়েছে। এরা মানুষ নয়, এরা পশুর থেকেও অধম।

নোয়াখালীর চৌমুহনীতে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত পূজামন্দির পরিদর্শন শেষে পৌর মিলনায়তনে বৃহস্পতিবার রাতে তিনি আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে এসব কথা বলেন। প্রতিমন্ত্রী আরও বলেন, রাসুল (সা.) যেভাবে রাষ্ট্র পরিচালনা করেছেন, বঙ্গবন্ধু ঠিক সেভাবেই দেশ পরিচালনা করেছেন। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠিক সেভাবেই আলেমদের খবর রাখছেন। তিনি আমাদের অগোচরে বিভিন্ন মাদরাসার প্রধানদের সঙ্গে কথা বলেন। তিনি মাদরাসা শিক্ষকদের বেতনের জন্য ৫০৭ কোটি টাকা দিয়েছেন।

জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খানের সভাপতিত্বে সংলাপ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল, জেলা পরিষদের চেয়ারম্যান ডা. এ বি এম জাফর উল্যাহ, জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ খায়রুল আনম সেলিম।

এর আগে, প্রতিমন্ত্রী ফরিদুল হক খান ক্ষতিগ্রস্ত মন্দির ও পূজামণ্ডপগুলো পরিদর্শন করেন। এ সময় হামলার ঘটনায় নিহত যতন সাহা ও প্রান্ত দাসের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা করে এক লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেন।