মুজিববর্ষে কৃষক লীগের নেতাকর্মীদের গাছ লাগানোর আহবান: আরমানুল হক

0
84

শিমুল, দিনাজপুর প্রতিনিধি : মুজিববর্ষে কৃষক লীগের নেতাকর্মীদের গাছ লাগানোর আহবান কেন্দ্রীয় কৃষকলীগ নেতা মোঃ আরমানুল হক (পার্থ)ও মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বৃক্ষরোপন অভিযানের অংশ হিসেবে বাংলাদেশ কৃষকলীগের উদ্যোগে বৃক্ষরোপন অভিযান-২০২০ কর্মসূচি পালিত হয়েছে।

তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কৃষকলীগের নেতা ও কৃষি ও উন্নয়ন কর্মী মোঃ আরমানুল হক (পার্থ) মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরতœ জননেত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ কৃষক লীগের সম্মানিত সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র দাদা এবং সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি আপার পরামর্শে চারা গাছ রোপন করেন।

এ সময় তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে মানুষ আতঙ্কে রয়েছে। প্রাকৃতিক পরিবেশের শ্রেষ্ঠ উপাদান হিসেবে আমাদের বেশি বেশি গাছ রোপণ করতে হবে। আমাদের দেশের আয়তন এবং জনসংখ্যা অনুসারে ২৫ শতাংশ বনভূমি থাকার কথা থাকলেও তা আমাদের অনেক কম। ফলে ভবিষৎ প্রজন্মের জন্য দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে পরিবেশ। এ ঝুঁকি উত্তরণ করতে হলে বেশি বেশি গাছ লাগানো ছাড়া কোন উপায় নেই। তাই আসুন আমরা প্রত্যেকে তিনটি করে চারা গাছ রোপন করে পরিবেশের ভারসাম্য রক্ষা করি।

এ সময় তিনি উত্তরবঙ্গের রংপুর বিভাগের প্রত্যেকটি জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের কৃষক লীগের সকল নেতাকর্মীদের গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষা করার আহবান জানান।