ইউপি নির্বাচনঃ ধামরাইয়ে চেয়ারম্যান-মেম্বার পদে প্রার্থীদের প্রতীক বরাদ্দ সম্পন্ন

0
94

রনজিত কুমার পাল (বাবু) ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাই উপজেলার দ্বিতীয় ধাপের নির্বাচনে ১৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়া চেয়ারম্যান ও মেম্বার পদে প্রার্থীদের বুধবার সকাল থেকে প্রতিক বরাদ্দ করেছেন ধামরাই উপজেলা নির্বাচন অফিস।

বুধবার (২৭শে অক্টোবর) সকাল থেকে ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনে চেয়ারম্যান ও মেম্বার পদে মনোনয়ন পত্র জমা দেওয়া প্রার্থীদের প্রতিক বরাদ্দ শুরু করে ধামরাই উপজেলা নির্বাচন কর্মকর্তারা।

ধামরাই উপজেলা পরিষদের নির্বাচনে ১৫টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতিকের প্রার্থী সহ সর্বমোট চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দেওয়া হয়েছিল ৬৯ জন প্রার্থী। মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ২৬শে অক্টোবর ১২ জন চেয়ারম্যান প্রার্থী ও সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থী ২৫ জন মনোনয়ন পত্র প্রত্যাহার করে নিয়েছিলেন।

ধামরাই উপজেলার যে ১৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী ১১ই নভেম্বর দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হইবে ইউনিয়ন গুলো হচ্ছে -চৌহাট ইউনিয়ন, আমতা ইউনিয়ন, বালিয়া ইউনিয়ন, গাঙ্গুটিয়া ইউনিয়ন, কুশুরা ইউনিয়ন, নান্নার ইউনিয়ন, সুয়াপুর ইউনিয়ন, রোয়াইল ইউনিয়ন, কুল্লা ইউনিয়ন, সানোড়া ইউনিয়ন, সোমভাগ ইউনিয়ন, ধামরাই ইউনিয়ন, ভাড়ারিয়া ইউনিয়ন, বাইশাকান্দা ইউনিয়ন, যাদবপুর ইউনিয়ন।

১৫টি ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সহ আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা ৪২ জন সর্বমোট চেয়ারম্যান প্রার্থী ৫৭ জনকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। একই সঙ্গে ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

ধামরাই উপজেলা নির্বাচন অফিসার আয়েশা আক্তার বলেন ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন ধামরাই উপজেলার ১৫টি ইউনিয়নের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার সার্বিক ব্যবস্হা গ্রহণ করা হবে।