সাংসদ নদভী কে বিরল সম্মাননায় ভূষিত করেন পবিত্র দুই মসজিদের খাদেম

0
81

আব্দুল্লাহ আল মামুন, সৌদি আরব প্রতিনিধি: চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ও আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ডঃ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে বিরল এক সম্মাননায় ভূষিত করেছেন মসজিদুল হারমাইন প্রেসিডেন্সির প্রধান শেখ আব্দুর রহমান বিন আব্দুল আযীয আস-সুদাইস।

সৌদি আরবে পবিত্র ওমরা পালন করতে গিয়ে বিরল সম্মান অর্জন করেন দুই বারের নির্বাচিত এই সংসদ সদস্য।

এই সময় তিনি সৌদি সরকারের শীর্ষ কর্মকর্তা বিভিন্ন দাতা সংস্থা ও বিশ্ববিদ্যালয় পরিদর্শন সমঝোতা স্মারকের মত সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নেন। পাশাপাশি পবিত্র কাবা শরীফের গিলাফ তৈরীর কারখানা পরিদর্শন করেন।

গত মঙ্গলবার আইআইইসির একটি প্রতিনিধিদল মসজিদুল হারাম ও মসজিদে নববীর খতিব ডক্টর শেখ আব্দুর রহমান আস সুদাইস এর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন। বৈঠকে আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টিজের সদস্য প্রফেসর ডাক্তার দীন মোহাম্মদ উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে আইআইইউসি’র বিওটি চেয়ারম্যান প্রফেসর ডঃ আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীকে মসজিদুল হারমাইন প্রেসিডেন্সির প্রধান শেখ আব্দুর রহমান বিন আব্দুল আযীয আস-সুদাইস সম্মাননা ক্রেস্ট ও বিশেষ হাদিয়া প্রদান করেন।

তারপর প্রতিনিধিদল পবিত্র কাবা শরীফের গিলাফ তৈরির কারখানা পরিদর্শনে যান দ্বিপাক্ষিক বৈঠকের পর কাবা শরীফের গিলাফ তৈরি কারখানা পরিদর্শনের সংবাদ সৌদি গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়।

জেদ্দা মক্কা ও মদীনায় অবস্থানের সময় সংসদ নদভী সৌদি বাদশার উপদেষ্টা রাজকীয় পরিবারের সদস্য সৌদি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ছাড়াও সৌদি বাদশার নিজস্ব সাহায্য সংস্থা কিং সালমান সেন্টার এর উচ্চপদস্থ কর্মকর্তা রাবেতা আল আলম আল ইসলামী ওয়ার্ল্ড মুসলিম লীগের সেক্রেটারি জেনারেল ও সৌদি বাদশার উপদেষ্টা ডঃ মুহাম্মদ বিন আব্দুল করিম আল ঈশা, ওআইসির secretary-general ডক্টর ইউসুফ বিন আহমদ আল উতাইমীন ইসলামিক সলিডারিটি ফান্ড অব ওয়াইসি প্রধান নির্বাহী আব্দুল্লাহ আল কুজাইম
আইডিবির ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ মনসুর মুখতার, কিং সউদ বিন সালমান আল সউদ এর ফাইন্যান্সিয়াল এডভাইজার ড. আবদুল কাদের আল মশহুর, শেখ সোলাইমান আর রাজেহী ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল, রেয়াদস্থ আল এহতেছাব সেন্টারের ডাইরেক্টর ড. আবদুল্লাহ আযযাহরানি ও মসজিদে নববীর খতিব ও ইমামের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।