হামিদুর রহমান জাতীয় যুব শুটিং প্রতিযোগিতার উদ্বোধন

0
88

বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট ফেডারেশন কর্তৃক আজ দুপুরে গুলশানস্থ বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট কমপ্লেক্সে আয়োজিত ৪র্থ হামিদুর রহমান জাতীয় যুব শুটিং প্রতিযোগিতা উদ্বোধন করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, শ্যুটিং বাংলাদেশের অত্যন্ত সম্ভাবনাময় একটি খেলা। আন্তর্জাতিক অঙ্গনে আমরা এ খেলাটির মাধ্যমে সর্বপ্রথম পরিচিত লাভ করেছিলাম। সরকার খেলাটির হারানো গৌরব পুনরুদ্ধারে নিবিড়ভাবে কাজ করছে। আমরা অচিরেই ফেডারেশনের নেতৃবৃন্দকে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবো। আমরা একটি পুর্নাঙ্গ শুটিং কমপ্লেক্স নির্মাণ করতে চাই। আন্তর্জাতিক মানের শুটিং কমপ্লেক্স নির্মাণ করতে পারলে এবং প্রয়োজনীয় সুযোগ সুবিধা ও উন্নত প্রশিক্ষনের মাধ্যমে আমরা বিশ্বমানের শ্যুটার তৈরি করতে পারবো। যারা বিশ্বমঞ্চে বাংলাদেশকে নেতৃত্ব দিবে।

চার দিনব্যাপী প্রতিযোগিতার খেলা গুলশানস্থ বাংলাদেশ শ্যুটিং স্পোর্ট কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। ১০ মিটার এয়ার রাইফেল পুরুষ ও নারী এবং ১০ মিটার এয়ার পিস্তল পুরুষ ও নারী এবং ওপেন সাইট এয়ার রাইফেল পুরুষ ও নারী বিভাগে খেলাগুলো অনুষ্ঠিত হবে। ফেডারেশনের সিনিয়র সহসভাপতি ইশতিয়াক আহমেদ বাবলুর সভাপতিত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মোশাররফ হোসেন মোল্লা, ফেডারেশনের সাধারণ সম্পাদক ইন্তেখাবুল হামিদ অপু উপস্থিত ছিলেন।