খুলনায় শিশুকেন্দ্রিক দুর্যোগ ঝুঁকিহ্রাস বিষয়ক কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত

0
85

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : স্থানীয় সরকার ও ইউনিসেফের যৌথ উদ্যোগে শিশুকেন্দ্রিক দুর্যোগ ঝুঁকিহ্রাস বিষয়ক কর্মপরিকল্পনা পর্যালোচনা সভা ১৯ অক্টোবর মঙ্গলবার সকালে খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র বলেন, নগরের বস্তি এলাকার মানুষ তাদের মতো করে সমস্যার সমাধান খোঁজে। স্বাভাবিক সময়ে এবং দুর্যোগকালে করণীয় বিষয়ে তাদের বিশেষ ধারণা ও পরিকল্পনা নেই। এই প্রকল্পের মাধ্যমে তারা সহায়তা পাবে। কিভাবে নগরের দুঃখী শিশুদের জীবনকে পরিবর্তন করা যায় সে বিষয়ে আমাদেরই ভাবতে হবে।

সভায় জানানো হয়, এ কর্মপরিকল্পনার আওতায় খুলনা সিটি কর্পোরেশন এলাকায় দুর্যোগকালে শিশুকেন্দ্রিক ঝুঁকিহ্রাস করার পরিকল্পনা রয়েছে। দুর্যোগকালে শিশুর স্বাস্থ্য, শিক্ষা, খাদ্য ও পুষ্টি, পানি ও পয়ঃনিষ্কাশন এবং সুরক্ষা এই পাঁচটি বিষয় এই পরিকল্পনার আওতায় বাস্তবায়ন করা হবে।

খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত ) আজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন ইউনিসেফের খুলনা চিফ ফিল্ড অফিসার কাওসার হোসেন। উক্ত সভায় কেসিসি’র মেডিকেল অফিসার ডাঃ স্বপন কুমার হালদার, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবিরসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।