উত্তরায় অধ্যক্ষ শাহিনুরকে হত্যার হুমকী : থানায় জিডি

0
81

এস, এম, মনির হোসেন জীবন -নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো, শাহিনুর মিয়াকে প্রাননাশের হুমকী দিয়েছে জৈনক এস, এম, এইচ রশিদ বাবু ও রাশিদা আক্তার। বাবু ও রাশিদা স্বামী- স্ত্রী বলে জানা গেছে।

এঘটনায় অধ্যক্ষ মো, শাহিনুর মিয়া জীবনের নিরাপত্তা চেয়ে এবং বেচে থাকার প্রয়াসে উত্তরা পূর্ব থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) দায়ের করেম। যার জিডি নং-৭৯৬। তারিখ-১৩-১০-২০২১।

গত ২৪ আগস্ট ২০২১ দুপুরে নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো, শাহিনুর মিয়ার অফিস কক্ষে এ হুমকীর ঘটনা ঘটে।

থানায় দায়েরকৃত জিডি সূএে জানা যায়, মো, শাহিনুর মিয়া দীর্ঘ ১৮ বছর ধরে -নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োজিত আছেন। তার পিতার নাম মোহাম্মদ আলী মিয়া। বর্তমানে সে নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজের স্টাফ কোয়াটারে সপরিবারে বসবাস করে আসছেন।

জানা গেছে, গত ২৪ আগস্ট ২০২১ মঙ্গলবার বেলা ১১ টার দিকে জৈনক রাশিদা আক্তার পিতা মো, আলী ও তার স্বামী এস, এম এইচ রশিদ বাবু পিতা – মো, ইউনুস আলী মাতা হাওয়া বেগম সেক্টর-৯ রোড-৩ /এফ, বাড়ি নং-৩১ উত্তরা পশ্চিম থানা মডেল টাউন ঢাকা আমার অফিস কক্ষে জোরপূর্বক অনাধিকারবলে প্রবেশ করে। একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমার সাথে বাবু ও রাশিদার তর্কবিতর্ক হয়। এসময় আমি তাদেরকে আমার অফিস রুম থেকে চলে যেতে বললে তারা উভয়েই হঠা? করে উত্তেজিত হয়ে উঠে। যাবার বেলায় এই দম্পতি (তারা) মিলে আমাকে দেখে নিবে বলে প্রাননাশের হুমকী প্রদান করে। যাবার বেলায় তারা আমাকে মিথ্যা মামলা দিয়ে অহেতুক ভাবে হয়রানী করবে বলে হুমকী দিয়ে স্কুল ত্যাগ করে।

সূএে জানা যায়, হুমকীদাতা এস, এম, এইচ রশিদ বাবুর গ্রামের বাড়ি টাঙাইল জেলার মধুপুর থানার মধুপুর (উত্তর পাড়া) গ্রামে তার বাড়ি। এছাড়া তার সহধর্মিণী রাশিদা আক্তার তুরাগের রানাভোলা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

অধ্যক্ষ মো, শাহিনুর মিয়া আজ রোববার বিকেলে নিজ অফিসে এ প্রতিবেদককে বলেন, নওয়াব হাবিবুল্লাহ স্কুল এন্ড কলেজ একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে প্রায় ৫ হাজার শিক্ষার্থী অধ্যায়নরত আছে।

তিনি আরো বলেন, কারও সাথে আমার কোন বিরোধ কিংবা মনোমালিন্য নেই। আমি ১৯৮৫ সাল থেকে শিক্ষকতার পেশার সাথে জড়িত । একটি কুচক্রী মহল আমাকে হেয়প্রতিপন্ন করার জন্য উঠে পড়ে লেগেছে।

এবিষয়ে জানতে অভিযুক্ত জৈনক এস, এম, এইচ রশিদ বাবুর সাথে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া গেছে। সে কারনে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।