বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা জোরদার

0
76

বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কুমিল্লার ঘটনা ঘিরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য আশপাশের এলাকায় ​সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শুক্রবার জুমার নামাজের আগে ও পরে বায়তুল মোকাররম এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পল্টন মোড় ও বায়তুল মোকাররম এলাকায় শুক্রবার সরেজমিনে দেখা যায়, রাজধানীর পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম উত্তর গেটে প্রবেশের মুখের পশ্চিম পাশে পুলিশের পাশাপাশি র‍্যাব এবং বিজিবিও মোতায়েন করা হয়েছে।

এদিকে জুমার নামাজের আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে একটি গেট বন্ধ করে দেয়াকে কেন্দ্র করে উত্তেজনা দেখা গেছে। তবে মসজিদে প্রবেশের সময় কাউকে কোনো তল্লাশি করতে দেখা যায়নি এবং প্রবেশের ক্ষেত্রে কোনো ধরনের কড়াকড়িও আরোপ করা হয়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ দুপুর ১টা ২৫ মিনিটে মসজিদের উত্তর পাশের একটি কেচি গেট বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়। এসময় নামাজ পড়তে আসা একদল মুসল্লি উত্তেজিত হয়ে নিরাপত্তারক্ষীকে ধাওয়াও দেয় উত্তেজিত লোকজন।

বাড়তি নিরাপত্তা সম্পর্কে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, পল্টন এলাকায় জুমার নামাজকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই নিরাপত্তা ব্যবস্থা থাকে। কিন্তু কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার অভিযোগে বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় অন্য সময়ের চেয়ে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এ বিষয়ে মতিঝিল বিভাগের উপ কমিশনার (ডিসি) আ. আহাদ বলেন, কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য এই ব্যবস্থা নেয়া হয়েছে।