নান্দাইলে ভূমি দখলের অভিযোগে বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর সংবাদ সম্মেলন

0
85

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বীর মুক্তিযোদ্ধা মৃত মনিরুল ইসলামের জমি আবুবকর সিদ্দীক কর্তৃক অবৈধ ভাবে দখলের অভিযোগে সংবাদ সম্মেলন করেন মুক্তিযোদ্ধার স্ত্রী রহিমা খাতুন।

বরিবার (১০অক্টোবর) নান্দাইল নতুন বাজারস্থ নান্দাইল ডিজিটাল প্রেসক্লাব মিলনায়তে দুপুর ১২টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শুনান মুক্তিযোদ্ধার স্ত্রী বিধবা রহিমা খাতুন।লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি সম্মেলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)’র অবসরপ্রাপ্ত কর্মচারী। আমার স্বামী গত ১৪ বছর পূর্বে মারা গেছেন। আমার তিন মেয়ে এবং কোন ছেলে সন্তান নাই। আমার চাকরীর সুবাদে আমার ঢাকায় অবস্থান করতে হতো, তাই আমি নিয়মিত বাড়িতে আসতে পারিনি। এর সুযোগে উপজেলার পৌর সভার ২নং ওয়াডের ভূইয়াপাড়ার মৃত্যু আব্দুস সালামের পুত্র আবুবক্কর সিদ্দিক আমার বাড়ির ৫ শতাংশ জমি অবৈধ ভাবে দখল করে ঘর নির্মান করে রাখে। আমার জমির সমস্ত কাগজপত্র সঠিক আছে পক্ষান্তরে ভূমি দখলকারী আবুবকর সিদ্দিকের কোন প্রকার সঠিক কাগজপত্র নেই। আমি বিধবা অসহায় বলে ভূমি দখলকারী আবু বকর সিদ্দিক জোর পূর্বক আমার জায়গা দখল করে নিয়েছে। আমি আমার জায়গা ফেরৎ চাইলে আবুবকর সিদ্দিক আমাকে প্রাননাশের হুমকি দেয়। এলাকায় আমার উপর নানান কুরুচিপূর্ণ কথাবার্তা বলে বেড়ায়। আমি আমার স্বামীকে মুক্তিযেদ্ধার পরিচয় দিয়ে কথা বললে আবুবকর সিদ্দিক আরো ক্ষিপ্ত হয়ে আমাকে বকাবকি করে। তিনি বলেন, বেদখল হওয়া ভূমি আমার নামে নামজারি রয়েছে এবং আমি উক্ত ভূমির খাজনা পরিশোধ করে আসছি। উল্লেখ্য, আবুবকর সিদ্দিক আমাদের বংশের কেউ নয়।

তিনি আরো বলেন, দীর্ঘদিন আগে আবুবকর সিদ্দিকের চাচাদের সাথে একই জমি নিয়ে আমার মামলা হলে প্রশাসন অবৈধ দখলমুক্ত করে আমার কাগজপত্র সঠিক দেখে উক্ত জায়গা আমার দখলে দিয়ে যায়। পরবর্তীতে কেন, কিভাবে আবার আবুবকর সিদ্দিক আমার জায়গা অবৈধ ভাবে দখল করে নেয় এটা আমার বোধগম্য নয়।

এ অবস্থা আমি নিরুপায় হয়ে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে ভূমি দখলকারী আবুবকর সিদ্দিকের দৃষ্টান্ত মূলক শাস্তি কামনা ও অবৈধ ভাবে দখলে যাওয়া আমার জমি ফেরৎ চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামান করছি।