পুলিশের আধুনিকায়নে কাজ করছে সরকার: শাহাব উদ্দিন

0
78
ফাইল ছবি।

সহজে বিশ্বমানের জনসেবা নিশ্চিতে সরকার পুলিশ বাহিনীর আধুনিকায়নে নানামুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন।

তিনি বলেন, নানামুখী উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নের ফলে দেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ পুলিশ সহজে পেশাদারিত্বের সঙ্গে সেবা দিতে পারছে। জঙ্গি ও সন্ত্রাস দমন, জলদস্যু-বনদস্যু গ্রেফতার; অবৈধ আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধার এবং মানব পাচার রোধে বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ পুলিশ সর্বোচ্চ সফলতার পরিচয় দিচ্ছে।

শনিবার মৌলভীবাজারের জুড়ী থানায় সাত কোটি ৩১ লাখ ৪৪ হাজার টাকা ব্যয়ে নির্মিত চারতলা অত্যাধুনিক ও দৃষ্টিনন্দন থানা ভবন উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় জুড়ীর লাঠিটিলায় বঙ্গবন্ধু সাফারি পার্ক নির্মাণ করার উদ্যোগ নিয়েছে। ফলে এখানে অধিকহারে দেশ-বিদেশের পর্যটকদের আগমন ঘটবে। একটি আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত থানা ভবন নির্মাণের ফলে জুড়ী থানার পুলিশি কার্যক্রম পরিচালনা সহজ হবে। এতে এখানকার জনগণ ও দেশি-বিদেশি পর্যটকরা আরও উন্নত ও আধুনিক সেবা পাবেন। ধীরে ধীরে সরকার জেলার সকল থানা ভবন আধুনিকায়ন করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে থানা ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর আসনের সংসদ সদস্য নেছার আহমেদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান প্রমুখ।