ঈশ্বরগঞ্জে সংক্ষিপ্ত সিলেবাসে পরিক্ষার দাবিতে মানববন্ধন

0
86

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ)প্রতিনিধিঃ করোনাকালে স্থবির হয়ে পরে শিক্ষা প্রতিষ্ঠান এর ফলে ২০২২ সালের এসএসসি পরীক্ষার সিলেবাস ৭০ শতাংশ থেকে কমিয়ে ৩০ শতাংশ করার দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। শনিবার (৯ অক্টোবর ) ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী বাজার এলাকায় মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, আমরা গ্রামে বসবাস করি এখানে দরিদ্র পরিবারের অনেক ছাত্র-ছাত্রী আছে, যার পক্ষে স্মার্ট ফোন কেনা অসম্ভব। আবার অনেক শিক্ষার্থী থাকে এমন গ্রামে যেখানে মোবাইলের নেটওর্য়াক পাওয়া যায় না। তারা বাড়িতে বসে অনলাইন ক্লাস করতে পারেনি।

এমন অবস্থায় ও এতো অল্প সময়ে ২০২২ সালের এসএসসি পরীক্ষার প্রকাশিত সিলেবাস পড়ে শেষ করা কোনো শিক্ষার্থীর পক্ষেই সম্ভব নয়। তাই সাধারণ ছাত্র-ছাত্রী ও দরিদ্র পরিবারের ছাত্র-ছাত্রীদের কথা চিন্তা করে সিলেবাস ৭০ শতাংশ থেকে কমিয়ে ৩০ শতাংশ করতে হবে।

শিক্ষামন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে তারা আরও বলেন, আমরা আপনার সন্তানের মতো। সন্তানদের সকল সুবিধা-অসুবিধা দেখার দায়িত্ব আপনার। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনা করে সাধারণ শিক্ষার্থীদের দাবি আপনার (শিক্ষামন্ত্রী) মানতে হবে এবং দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে। মানববন্ধনে শিক্ষার্থীরা এমন সিদ্ধান্ত মানি না মানব না বলে স্লোগান দেন।