মুন্সীগঞ্জের মাঠপাড়া লকডাউন, রেডজোন ঘোষনা হতে পারে জেলা

0
77

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ সদরের মাঠপাড়া এলাকা বৃহস্পতিবার মধ্যরাত থেকে ২১ দিনের জন্য লক ডাউন ঘোষনা করা হয়েছে। বুধবার রাতে জেলা প্রসাশক ও জেলা করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ মনিরুজ্জামান তালুকদার এই বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয় বৃহস্পতিবার রাত ১২টা থেকে ৯ই জুলাই পর্যন্ত মোট ২১ দিন মাঠপাড়া এলাকার জনসাধারণের চলাচল ও জীবনযাত্রা নিয়ন্ত্রিত থাকবে। রেডজোন ঘোষিত এলাকায় আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে ঘোষনা করা হয়।

এর আগে ১৫ই জুন সিভিল সার্জন কার্যালয়ের এক জারি করা পত্রের মাধ্যমে মুন্সীগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের মাঠপাড়া এলাকাকে রেডজোন হিসাবে ঘোষনা করা হয়। লক ডাউন কার্যকর করতে জেলা প্রসাশন সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। ইতিমধ্যে জনপ্রতিনিধি ও পঞ্চায়েত প্রধানদের সমন্বয়ে লকডাউন বাস্তবায়ন করতে প্রশাসন ও মুন্সীগঞ্জ পৌরসভা পৃথক সভা করেছে।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ চরম উদ্বেগ প্রকাশ করে বলেন, মুন্সীগঞ্জে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়েই চলছে। এ মাসের শরু থেকে পাঠানো নমুনার ৩৪-৪৪ শতাংশ পজেটিভ এসেছে। প্রতিদিন মৃত্যুর সংখ্যাও বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত এ জেলায় রোগীর সংখ্যা ১৭৫৬ জন। গত ১৩ দিনে মোট আক্রান্তের সংখ্যা প্রায় এক হাজার।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায় মুন্সীগঞ্জে আরো বেশ কিছু এলাকা বিশেষ করে মুন্সীগঞ্জ সদরের মুন্সীগঞ্জ পৌরসভা, মিরকাদীম পৌরসভা, রামপাল, পঞ্চসার ও মহাখালী ইউনিয়ন, টঙ্গীবাড়ি উপজেলার বেতকা ইউনিয়ন, সিরাজদিখান উপজেলার ইছাপুরা, রশুনিয়া, রাজানগর ইউনিয়ন এবং শ্রীনগর উপজেলার মধ্যে শ্রীনগর ও ষোলঘর ইউনিয়ন রেড জোন হিসেবে ঘোষনা হতে পারে।