ট্রেনে পাথর নিক্ষেপ ও মাদক ব্যবসায়ীদের কোন ছাড় দেয়া হবে না

0
88

এস, এম, মনির হোসেন জীবন- চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ ও অবৈধ মাদক ব্যবসায়ীদের কোন ছাড় দেয়া হবে না বলে হুশিয়ারী দিয়েছেন ঢাকা রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) মো, নাইম উ্ল হক।

ট্রেনে চুরি ছিনতাই রোধকল্পে শিগগিরই অভিযান চালানো হবে বলে জানিয়েছেন তিনি বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের জিরোট্রলারেন্স নীতি বাস্তবায়ন করার লক্ষে ঢাকা রেলওয়ে পুলিশ একযুগে কাজ করছে। নিয়মিত অভিযান পরিচালনাসহ যে কোন ধরনের অপরাধ কর্মকান্ড রোধকল্পে ঢাকা রেলওয়ে জেলা পুলিশ বদ্ব পরিকর।

আজ সোমবার বিকেল ৪ টায় রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশন প্লাটফরম সরেজমিনে পরিদর্শন ও নিরাপত্তা তল্লাশী অভিযান শেষে এক প্রেসব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সোমবার বিমানবন্দর রেলস্টেশন পরিদর্শন এবং ঝটিকা অভিযানে নেতৃত্ব দেন নেতৃত্ব দেন ঢাকা রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এডিশনাল এসপি) মো, নাইম উ্ল হক। এসময় রেলওয়ে সার্কেল ঢাকা সহকারী পুলিশ সুপার মো, ফিরোজ আহমেদ, বিমানবন্দর রেলওয়ে পুলিশের ( ইনচার্জ) এসআই মো, আলী আকবর এএসআই মোঃ সাকলাইন ঢাকা রেলওয়ে পুলিশের এক প্লাটুন পুলিশ সদস্য অভিযানে অংশগ্রহণ করেন।

এডিশনাল এসপি মো, নাইম উ্ল হক সাংবাদিকের বলেন, অভিযানের অংশ হিসেবে অবৈধ ভাবে ট্রেনের ছাদে ভ্রমণ, চলন্ত ট্রেনে পাথর- ঢিল ছুড়া, মাদক উদ্বার, চুরি ছিনতাই রোধ, মলমপার্টি,অঙানপার্টি, ও ট্রেনযাত্রীদের মধ্যে জনসচেতনতা সৃষ্টি এবং নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে ঢাকা রেলওয়ে জেলা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচেছন।

বর্তমান সরকার রেলখাতকে আরো আধুনিকায়ন করার লক্ষে কাজ করছেন জানিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রেলমন্ত্রী রেলখাতকে নতুনরুপে সাজাতে রাত দিন কঠোর পরিশ্রম করে যাচেছ ন। আগের যে কোন সময়ের চেয়ে বর্তমানে রেলবিভাগকে আধূনিকায়ন করা হয়েছে। রেলখাতে অনেক পরিবর্তন এসেছে।

এদিকে, বিমানবন্দর রেলওয়ে স্টেশনের দায়িত্বপ্রাপ্ত এসআাই মো, আলী আকবর সাংবাদিকদের জানান, গত ২০ দিনের ব্যবধানে ৫ কেজি ৬০০ গ্রাম অবৈধ মাদক (গাঁজা) উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে ৪ জন মাদক ব্যবসায়ীকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, বিমানবন্দর প্লাটফরম এলাকা থেকে পেশাদার চোর চক্রের ২ সদস্যকে আটক করে বিঙগ আদালতে সোপর্দ করা হয়েছে।

এছাড়া বিমানবন্দর এলাকায় ট্রেনের নিচে কাটা পড়ে এবং ট্রেনের ধাক্কায় ৫ জনের মৃত্যু হয়েছে। এসব পৃথক ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় পাঁচটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

তিনি আরো বলেন, বিমানবন্দর রেল স্টেশন প্লাটফর্ম এলাকা হকারমুক্ত রাখার জন্য রেলওয়ে পুলিশের পক্ষ থেকে ভিন্নমুখী উদ্যোগ গ্রহন করা হয়েছে। ইতিমধ্যে প্রায় ৩০ জন ছিন্নমূলদের আটকের পর তাদের নিকট থেকে মুচলেকা নিয়ে পরবর্তীতে ছেড়ে দেয়া হয়।