মাগুরায় প্রতিবন্ধী স্ত্রী-পুত্র নিয়ে বাবর আলী কষ্টের সংসার, সাহায্যের আবেদন

0
108

মতিন রহমান, মাগুরা : মিলন শেখ বয়স মাত্র ১৫ বছর। যে বয়সে হয়তো স্কুল জীবনে থাকার কথা, ঠিক সে বয়সেই তাকে থাকতে হয় ঘর বন্দী হয়ে। হ্যা! জন্ম থেকেই ছেলেটি বাক প্রতিবন্ধী সেই সাথে হাত পা প্রায় অচল অবস্থা তার। কথা বলতে না পারা ছেলেটির এখন হাটতে চলতেও হয় বড় সমস্যা। এখন হয়তো সুচিকিৎসা পেলে অন্ততপক্ষে চলাফেরাটা করতে পারতো ছেলেটি।

অন্যদিকে মিলনের মা খাদিজা বেগমও একজন মানসিক রোগী। ঠিকমত কথাবার্তাও বলতে পারেন না তিনি। কিছুদিন শিকল বন্দী করেও রাখতে হয়েছে তাকে এমনটাই জানান তার স্বামী বাবরআলী শেখ। তবে অনেক দিন আগে স্ত্রীকে চিকিৎসা করালে কিছুটা ভালো হয়েছিল। কিন্তু অর্থের অভাবে ঠিকমত চিকিৎসাও করাতে পারেননি তিনি। পরিবারে এখন একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিই বাবার আলী। যিনি অন্যের জমিতে কাজ করে সংসার চালান।

৩ ছেলে সন্তানের মধ্যে বড় ছেলে মিলন বাক প্রতিবন্ধী। স্ত্রীও মানসিক রোগী। সংসারে একলা রান্নাবান্না সহ সমস কাজ করতে হয় তাকে। নিজের স্ত্রী সন্তান নিয়ে অভাবের সংসারে চরম কষ্টে দিন কাটছে তার।

তাই এখন স্ত্রী ও সন্তানের চিকিৎসার জন্য সরকারসহ সমাজের বিত্তবান ব্যাক্তিদের কাছে সহযোগিতা চান তিনি।

কৃষক বাবর আলী মাগুরা সদর উপজেলার ঘোড়ানাছ গ্রামের বাসিন্দা। অসহায় এই পরিবারটির জন্য তার প্রতিবেশীরাও তাকে সহযোগিতা কামনা করেন।