নান্দাইলে বই পড়া আন্দোলনের সাধারন সভা ও কবি সংর্বধনা অনুষ্ঠিত

0
106

এইচএম সাইফুল্লাহৃ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলায় “বই পড়া আন্দোলন নান্দাইল” এর সাধারন সভা ও কবি সংবর্ধনা শুক্রবার (১লা অক্টোবর) নান্দাইল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

বই পড়া আন্দোলন নান্দাইল শাখার আহব্বায়ক সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুলের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ফাইজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সাধারন সভা ও সংবর্ধনা অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ময়মনসিংহে জেলা পাঠাগার আন্দোলনের সাধারন সম্পাদক মোঃ তাহেরুন ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নান্দাইল প্রেসক্লাবের সভাপতি প্রভাষক মাহবুবুর রহমান বাবুল, নান্দাইল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আমিনুল ইসলাম আঞ্জু, নান্দাইল সাংবাদিক সমিতির সভাপতি এবি সিদ্দিক খসরু, বিশিষ্ট লেখক ও কলমিস্ট সাইদুর রহমান, মানাবাধিকার কমিশন নান্দাইল শাখার সহ-সভাপতি ডাঃ ফখর উদ্দিন ভূইয়া, প্রধান শিক্ষক শেখ সাদী আহম্মেদ, মাওলানা তারিক জামিল, আরএন শ্যামা প্রমুখ।

পরে প্রধান অতিথি মোঃ তাহেরুন ইসলাম সহ নান্দাইলের দুই জন সংবর্ধিত কবি আসাদুজ্জামান খান মুকুল ও কবি মানিক মাহমুদকে সংবর্ধনা স্বরূপ সম্মাননা ক্র্যাস্ট প্রদান করা হয়। এসময় আলোর ভূবন পাঠাগারের সভাপতি ফাইজুল ইসলামের সৌজন্যে নান্দাইলের ১৭টি পাঠাগার সদস্যদের মাঝে বিনামূল্যে দশ হাজার টাকা মূল্যের বই বিতরণ করা হয়। বিতরণ শেষে হক ফাতেমা পাঠাগারের প্রতিষ্ঠাতা সিনিয়র সাংবাদিক মো. এনামুল হক বাবুলকে সভাপতি ও আলোর ভুবন পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি মো. ফাইজুল ইসলামকে সাধারন সম্পাদক, মাহাবুব আলম জয়কে সাংগঠনিক এবং আমিনুল ইসলাম সোহেলকে কোষাধ্যক্ষ করে ‘বই পড়া আন্দোলন নান্দাইল” পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।