করোনায় একজন মানুষও খাদ্যের অভাবে মারা যায়নি: খাদ্যমন্ত্রী

0
91

শেখ হাসিনার উন্নয়নের সুবিধাভোগী সবাই উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, দল-মতের নয়, প্রধানমন্ত্রী মানুষের উন্নয়নে প্রাধান্য দেন। বঙ্গবন্ধু কন্যার দক্ষ নেতৃত্বে করোনা মহামারি মোকাবিলায় সফল হয়েছে বাংলাদেশ। এ সময়ে দেশে খাদ্যের অভাব হয়নি, একজন মানুষও খাদ্যের অভাবে মারা যায়নি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ঢাকায় তেজগাঁও সেন্ট্রাল স্টোরেজ ডিপো (সিএসডি) প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দরিদ্র শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোসাম্মাৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে অনুষ্ঠানে খাদ্য অধিদপ্তেরর মহাপরিচালক শেখ মুজিবর রহমান, অতিরিক্ত মহাপরিচালক আব্দুল্লাহ আল মামুন উপস্থিত করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষকে বুকে আগলে রেখেছেন উল্লেখ করে সাধন চন্দ্র মজুমদার বলেন, তিনি বাংলাদেশের মানুষের জন্য বটবৃক্ষের মতো। দেশের মানুষের কল্যাণই তার ধ্যান জ্ঞান।

তিনি বলেন, ১৯৮১ সালে জননেত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দেশের গণতন্ত্রের ইতিহাসে মাইলফলক। মুক্তিযুদ্ধের চেতনা পুনরুদ্ধার,সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা এবং এদেশের মানুষের ভাগ্যন্নোয়ন একই সুতোয় গাঁথা। শেখ হাসিনা জাতির পিতার যোগ্য উত্তরসূরী উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সারা বিশ্বে এখন তিনি অনুকরণীয় নেতৃত্ব। পিতার দেখানো পথে তিনি অসহায়,দরিদ্র ও পিছিয়ে পড়া মানুষের জন্য নিরলস কাজ করছেন।