দিনাজপুরে জেলা লিগ্যাল এইড অফিসে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের উদ্বোধন

0
88

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি- দিনাজপুর জেলার লিগ্যাল এইড অফিস কর্তৃক আয়োজিত আগত বিচারপ্রার্থী, অসহায় ও দরিদ্র ব্রেস্ট ফিডিং মায়েদের জন্য ২২ সেপ্টেম্বর বুধবার মাতৃদুগ্ধ পান কেন্দ্রের ফিতা কেটে শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জেলার লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভুঁঞা।

এসময় উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এম.এ তরিকুল কবির, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেহেদী হাসান মন্ডল এবং মোঃ এস.এম রেজাউল বারী, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মহিদুর রহমানসহ অন্যান্য বিচারকবৃন্দ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট একরামুল আমিন, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তহিদুল হক সরকারসহ আইনজীবীবৃন্দ।

প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভুঁঞা মাতৃদুগ্ধ পান কেন্দ্রের ফিতা কেটে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্যে বলেন, জেলা লিগ্যাল এইড অফিসে আগত ব্রেস্ট ফিডিং মায়েদের জন্য আলাদা মাতৃদুগ্ধ পান কেন্দ্র স্থাপন করা এই জেলার জন্য একটি যুগান্তকারী পদক্ষেপ। বিচারপ্রার্থী মায়েদের জন্য পর্দার সহিত আলাদা কক্ষে দুগ্ধ পান করার ব্যবস্থা করা মায়েদের জন্য নিরাপদ।

লিগ্যাল এইড অফিসে সিটিজেন চার্টার স্থাপন এটি খুবই ভাল একটি দিক। এর মাধ্যমে বিচারপ্রার্থী জনগণ লিগ্যাল এইড অফিসে সেবার ব্যাপারে জানতে পারবে। উদ্বোধন এর পূর্বে প্রধান অতিথি সিনিয়র জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভুঁঞা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের ২টি লিফট উদ্বোধনী অনুষ্ঠানে বলেন, লিফটের ব্যবস্থা হওয়ায় বয়স্ক বিচারপ্রার্থী ও আইনজীবীগণের দীর্ঘদিনের কষ্টের অবসান হলো।