বৃষ্টি ও দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে মোংলায় ভোট গ্রহণ সম্পন্ন

0
111

মোঃ সোহেল, মোংলা প্রতিনিধি: বৃষ্টিসহ দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যদিয়ে সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মোংলার ৬টি ইউনিয়নের ৫৪টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। উপজেলার সোনাইলতলা ও বুড়িরডাঙ্গা ইউনিয়নে ভোট হয়েছে ইভিএম পদ্ধতিতে। তবে এ পদ্ধতিতে ভোট দিতে ভোটারদের বেগ পাওয়ার পাশাপাশি সময়ও লেগেছে বেশি।

এদিকে কেন্দ্রগুলোতে পুরুষের তুলনায় নারীদের উপস্থিতি ছিল বেশি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগে থেকেই চেয়ারম্যান প্রার্থীরা নির্বাচিত হয়ে যাওয়ায় ভোট হয় শুধু মেম্বর পদে। ৬টি ইউনিয়নে ২৮০ জন মেম্বর প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। ৬টি ইউনিয়নে ভোটারের সংখ্যা ছিল ৭৮ হাজার ৯০১ জন।

নির্বাচনকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় সোমবার অন্তত ২৫ জন আহত হয়েছে। সোমবার দুপুরে উপজেলার সোনাইলতলা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডে ও সুন্দরবন ইউনিয়নের ছয় নম্বর ওয়ার্ডে মেম্বর প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষেরই ২৫ জন আহত হন। আহতদেরকে রক্তাক্ত অবস্থায় দুপুর পৌনে তিনটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হওয়া প্রত্যেকের মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় ধারালো অস্ত্র ও রডের আঘাতের গুরুতর জখম রয়েছে।

মোংলা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে। আমরা বিষয়টি কঠোরভাবে দেখছি।

এদিকে নির্বাচনকে ঘিরে উপজেলার চাঁদপাই ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে প্রতিপক্ষ মেম্বর প্রার্থী শফিকুল শেখের সমর্থকদের হামলায় গত রাতে বর্তমান মেম্বর ও একই ওয়ার্ডের মেম্বর প্রার্থী মতিয়ার রহমান মোড়লের এক নারী সমর্থক নিহত হয়েছেন। এ সময় আহত হন মতি মেম্বরসহ ৪ জন।

এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম। তিনি বলেন, গত রাতের নির্বাচনী সহিংসতার ঘটনায় দুইজনকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।