ধামরাইয়ে সেবানন্দ সংগঠনের উদ্যোগে বিনামূল্যে পাঁচ শতাধিক রোগীদের চিকিৎসা সেবা প্রদান

0
146

রনজিত কুমার পাল (বাবু),ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের সেবার লক্ষ্যে তিনমাস পূর্বে প্রতিষ্ঠিত সেবানন্দ সংগঠনের উদ্যোগে “সুস্হ দেহ সুস্হ মন” শ্লোগানকে প্রতিপাদ্য করে সমাজের সুবিধা বঞ্চিত অসহায় পাঁচ শতাধিক রোগীদের বিভিন্ন প্রকার বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

রবিবার ( ১৯ই সেপ্টেম্বর-২০২১ খ্রীঃ) সেবানন্দ সংগঠনের উদ্যোগে “সুস্থ দেহ সুস্থ মন” এই স্লোগানকে প্রতিপাদ্য করে ধামরাই উপজেলার কালামপুর বাজারস্থ “পপুলার ডিজিটাল ডায়াগনিষ্টিক সেন্টারে” ফ্রী মেডিকেল ক্যাম্পিং এর আয়োজন করা হয় ।

*যেখানে ৩ জন অভিজ্ঞ ডাক্তার দ্বারা সারাদিন ব্যাপী ফ্রী চিকিৎসা প্রদান
*ফ্রী ব্লাড গ্রুপিং
*ফ্রী ডায়বেটিকস পরীক্ষা
*ফ্রী রক্তচাপ নির্নয় করা হয়।

৩ জন ডাক্তারের মধ্যে দুইজন মেডিসিন ও একজন গাইনী বিশেষজ্ঞ ডাক্তার ছিল । সকাল ১০ টা থেকে বিকাল ৪.৩০ টার মধ্যে সেবানন্দ সংগঠনের আয়োজনে সর্বমোট ৫৩২ জন রুগীকে এইসব চিকিৎসা সেবা প্রদান করেছে।

এ’সময় উপস্থিত ছিলেন সেবানন্দ সংগঠনের সভাপতি মোঃ রাকিবুল হাসান সিয়াম,সাধারন সম্পাদক মোঃ আবু বক্কর সিদ্দিক, সাংগাঠনিক সম্পাদক মোঃ ওয়াসিম আকরাম ছাড়াও সহ-সভাপতি মোঃ রাহিমুল ইসলাম তুষার, মোঃ নাজমুল আহম্মেদ আল-আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাশেদুল ইসলাম, মোঃ রাসেল আহম্মেদ, উপ-সাংগাঠনিক সম্পাদক মোঃ সাদ আল হিসাম মোনায়েম, মোঃ আসিফুর রহমান সজিব, মোঃ আল-আমিন ও মোঃ জাকির হোসেন অর্থ সম্পাদক মোঃ রাকিব হোসেন, দপ্তর সম্পাদক রিফাত হোসেন, প্রচার সম্পাদক মোঃ সোহেল রানা, সহ প্রচার সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম, যোগাযোগ সম্পাদক মোঃ আবু সাঈম, সহ যোগাযোগ সম্পাদক তানভীর হোসেন, ক্রীড়া সম্পাদক বিজয় চন্দ্র ঘোষ, ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সোহানুর রহমান মৃদুল, পরিকল্পনা বিষয়ক সম্পাদক মোঃ সিফাত রানা, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক – জুবায়ের আহমেদ অনিক, সংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ রাফিন রহমান সায়েম, সাহিত্য বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান জিম, তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক শাহারিয়ার শাফিন, সহ-সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আহম্মেদ সালমান শিমুল, আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহিন শেখ, এছাড়াও কার্যকরি সদস্যের মধ্যে গোলাম রাব্বি হোসাইন, মোঃ ইমরান হোসেন, মোঃ নুরুল ইসলাম ও মোঃ সজিব হোসেন। মূলত সমাজের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের সেবার লক্ষ্যে মাত্র ০৩ মাস আগে প্রতিষ্ঠিত হয় সেবানন্দ ।