সুনামগঞ্জ-ঢাকা রুটে অনির্দিষ্টকাল বাস বন্ধ

0
82
ফাইল ছবি।

সুনামগঞ্জ-সিলেট সড়কে আন্তঃজেলায় চলাচলকারী বাস থামিয়ে চাঁদাবাজির অভিযোগে রোববার সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে সিলেট-সুনামগঞ্জ রুটে বাস চলাচল স্বাভাবিক থাকবে। শনিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরুল হক।

তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ থেকে ঢাকা রুটে আসা-যাওয়ার পথে সিলেট বাইপাস সড়ক এলাকায় আন্তঃজেলা বাসে চাঁদাবাজি করে আসছে একটি চক্র। বারবার এ বিষয় সিলেটের বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে অভিযোগ দেয়া হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। ফলে সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

যদি চাঁদাবাজদের এই বেআইনি দৌরাত্ম্য বন্ধ করা না হয়, তাহলে স্থানীয় (লোকাল) সড়কেও গাড়ি চলাচল বন্ধ করে দেয়া হবে বলা হুঁমকি দিয়েছে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা। তবে এ ব্যাপারে পুলিশের বক্তব্য পাওয়া যায়নি।