ধামরাই উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান দ্বয়ের শুভ জন্মদিন আজ

0
189

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকা জেলার ধামরাই উপজেলা পরিষদের দুই ভাইস চেয়ারম্যান দ্বয়ের শুভ জন্মদিন আজ ১৬ই সেপ্টেম্বর।

ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাংলাদেশ ছাত্রলীগের সোনালী অর্জন ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, পরিচ্ছন্ন রাজনীতিবিদ ধামরাই উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ভুবন মোহন স্কুল এন্ড কলেজ এর ম্যানেজিং কমিটির সভাপতি তারন্যের প্রতিক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ ও ধামরাই উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় মহিলা লীগের আইন বিষয়ক সম্পাদক ধামরাই উপজেলা বাসীর পরিক্ষিত আপনজন বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাস সংকট কালে জনগনের নিত্য দিনের সাথী বিপদকালে পরিক্ষিত আপনজন অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তার শুভ জন্মদিন।

কাকতালীয় ভাবে ধামরাই উপজেলা পরিষদের দুই সুযোগ্য ভাইস চেয়ারম্যান দ্বয়ের শুভ জন্মদিন উপলক্ষে দুই জনই শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তায়
ভাসছেন।
দল,মত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার বিভিন্ন বয়সী মানুষ দুই প্রিয় মানুষকে শুভেচ্ছা বিনিময় করে চলেছেন।
শুভ জন্মদিন পথপ্রদর্শক

“উৎসর্গ”::
মোঃ সিরাজ উদ্দিন সিরাজ
ভাইস চেয়ারম্যান, ধামরাই উপজেলা পরিষদ
১নংযুগ্ম সাধারণ সম্পাদক, ধামরাই উপজেলা আওয়ামী লীগ ।
যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ ভাইস-চেয়ারম্যান আসোসিয়েসন ।
সুন্দর প্রানবন্ত হোক আপনার জীবন প্রতিটি সূর্যোদয়, চাঁদের আলোয় উদ্ভাসিত হোক জীবনের প্রত্যেকটি মুহুর্ত, আগামীর দিন গুলো হোক শুধুই স্বপ্ন পূরনের…!,
অভিমানের মেঘ ভাসিয়ে দিন অনেক দূরে,
মন খারাপের দিনটা যেন কখনো না ফিরে আসে।
দুঃখ গুলো দিন উড়িয়ে ঐ আকাশের নীড়ে,

অসীম সুখ বয়ে আসুক আপনার জীবন জুড়ে

“ছাত্রনেতা থেকে জননেতা”
কুমার সপ্তর্ষি রায়

আমার কাছে আপনি মানে
সেরাদের সেরা ,
আমার কাছে আপনি মানে,
ধামরাই সর্বস্তরের জননেতা ।

আমার কাছে আপনি মানে,
আর্দশিক এক মুজিব সেনা ।
আমার কাছে আপনি মানে ,
ধামরাই উন্নয়নের চির রূপরেখা ।।

আমার কাছে আপনি মানে ,
রাজনৈতিক মিটিং, মিছিল ,সংগ্রামের বাইরে এক সাহিত্যপ্রেমী।
আমার কাছে আপনি মানে,
রাজনৈতিক পদবীর বাইরে প্রান্তিক মানুষের কবি ।

আমার কাছে আপনি মানে,
মহান এক নেতা ।
আমার কাছে আপনি মানে,
ছাত্রনেতা থেকে আজকের জননেতা ।

” আমি বাঙালি আমি মানুষ -আমি মুসলমান-একবার মরে , দুইবার মরে না “( বঙ্গবন্ধু)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একজন স্বপ্নদ্রষ্টা ।এই মহান নেতা অমর হয়ে রয়েছেন তার আত্মত্যাগের বিনিময়ে, এদেশকে এবং দেশের মানুষকে ভালোবাসার বিনিময়ে । ১৯৫২ সালের ভাষা আন্দোলন , ৬৯ এর গণ অভ্যুথান , ৭০ এর নির্বাচন , ৭ই মার্চের ভাষণ , এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের নায়ক তিনি ।

ছাত্র জীবন থেকে এই দেশের জন্য দিনের পর দিন জেলে কাটিয়েছেন তবুও কখনো ভেঙে পড়েননি এবং দেশের মানুষের জন্য ভালোবাসা কমেনি । যুদ্ধ বিধস্ত দেশকে নতুন করে সাজাতে শুরু করেছিলেন ঠিক সেই সময়ে কিছু ক্ষমতা লোভী হায়েনার হাতে স্বপরিবারে নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
কিন্তু মুজিব তো মরেনি । মুজিব এখনো বেঁচে আছে আপনার মতো হাজারো আর্দশিক মুজিব সেনার হৃদয়ে । মুজিব বেঁচে আছে কোটি মানুষের অন্তরে । মহান স্বপ্নদ্রষ্টার স্বপ্ন একদিন বাস্তবায়িত হবে আপনার মতো মুজিব সেনাদের হাতেই ।

শুভ জন্মদিন হে অকুতোভয় বীর মুজিব সৈনিক
স্বপ্নদ্রষ্টার অসমাপ্ত স্বপ্ন আপনার মাধ্যমেই পূরণ হবে একদিন ।
নিজের বাবাকে যতোটা ভালোবাসি,ঠিক আপনাকে ততোটাই ভালোবাসি । আমাকে সবসময় আগলে রেখেছেন । জীবনে চলার পথে কিছু মানুষের সবসময়ই প্রেরণা পেয়েছি । তাদের মধ্যে আপনি একজন।আপনাকে নিয়ে বলতে গেলে আমার ভাষা হারিয়ে যায় । আমি আপনাকে আমার একজন অভিভাবক হিসেবে পেয়েছি ।আমি আপনাকে আমার একজন বড় ভাই হিসেবে পেয়েছি। আমি আপনাকে আমার একজন বন্ধু হিসেবে পেয়েছি । আমি আপনাকে আমার একজন আদর্শ শিক্ষক হিসেবে পেয়েছি । আমি আপনাকে আমার একজন পথপ্রদর্শক হিসেবে পেয়েছি । সত্যিই ভাই আপনি অসাধারণ একজন মানুষ । আপনার সাথে আমার হাজারো স্মৃতিবিজড়িত ঘটনা জড়িয়ে আছে । অমায়িক মনের একজন মানুষ আপনি । অনেক বেশি ভালোবাসি আপনাকে । অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক অনেক বেশি ভালোবাসি ।

আজকের দিনেই‌ আপনাকে শুধু জন্মদিনের শুভেচ্ছা জানাবো এটা তো হয় না । আমার কাছে মনে হয় আপনার প্রতিটি মুহূর্তেই জন্মদিন । কারন আপনার অনুসারী বাংলার ঘরে এক আর্দশ মুজিব সেনার প্রতি মুহূর্তেই জন্ম হচ্ছে । প্রতিটি মুহূর্ত‌‌‌ ই আপনার আনন্দঘন ভাবেই উৎযাপিত হোক।

ঞ্জান, বিবেক , সৃজনশীলতা ও বুদ্ধিমত্তায় আপনি এক অন্যন্য । রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে ব্যাক্তিজীবন, সামাজিক জীবনে আপনার বুদ্ধিমত্তার শক্তিতে দুর্গমকে করেছেন সুগম । প্রকৃতির অফুরন্ত রত্নরাজি আজ আপনার করায়ত্ত।

প্রতিটি মুহূর্ত‌‌‌ আপনার জীবন যাপন না হয়ে হোক উৎযাপন । ভবিষ্যত জীবন হোক সুন্দর আর সাফল্যমন্ডিত ।