মহেশখালীতে নির্বাচনে প্রার্থীদের সাথে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভা

0
90

মিছবাহ উদ্দীন আরজু, (মহেশখালী প্রতিনিধি): আগামী ২০শে সেপ্টেম্বর মহেশখালীর ১টি পৌরসভা ও ৩টি ইউনিয়ন যথা- কুতুবজোম,হোয়ানক,মাতারবাড়ী এসব ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন-২০২১ইং উপলক্ষে নির্বাচনে আইনশৃংখলা সংক্রান্ত সভায় কক্সবাজার জেলা প্রশাসক মামুনুর রশীদ বলেন- নির্বাচনে পেশীশক্তি,অস্ত্রবাজ,সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। ফেইসবুকে ফেইক আইডি খুলে নিবার্চনে মাঠে গুজব ছড়িয়ে মাঠ গরম করতে চাই তাদের দ্রুত চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

করােনায় দুই দফা নির্বাচন স্থগিতের পর বাংলাদেশ নির্বাচন কমিশনের ঘােষিত তারিখ অনুযায়ী আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজারের মহেশখালী পৌরসভা ও কুতুবজোম,হোয়ানক ও মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ।

এই নির্বাচনকে শতভাগ সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ, গ্রহণযােগ্য ও শান্তিপূর্ণ করতে প্রয়ােজনীয় সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে মহেশখালী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে। এই নির্বাচনে কোন পেশীশক্তি,অস্ত্রবাজ,সন্ত্রাসীকে প্রশ্রয় দেওয়া হবে না। প্রতিটি কেন্দ্রের বাইরে এবং ভেতরে কয়েকস্তরের নিরাপত্তা বলয় গড়ে তােলা হবে নির্বাচন অনুষ্ঠানের আগে। নির্বাহী ম্যাজিস্ট্রেট, র্যাব, পুলিশ, বিজিবি, আনসারসহ আইন-শৃংখলা বাহিনীর প্রয়ােজন সংখ্যক সদস্য মােতায়েন থাকবে নির্বাচনী মাঠে ।

নির্বাচনে প্রতিদ্বন্ধি প্রার্থী এবং ভােটারদের চাওয়া অনুসারেই মহেশখালী পৌরসভা ও ইউপি নির্বাচন হবে অতীতের যে কোন নির্বাচনের চেয়ে শতভাগ সুষ্ঠু। এজন্য সর্বমহলের আন্তরিক সহায়তা প্রয়ােজন।

শনিবার ১১ সেপ্টেম্বর (শনিবার) বিকেলে মহেশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত মহেশখালী পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থী ও গণমাধ্যমকর্মীদের সাথে আইন – শৃংখলা বিষয়ক মতবিনিময় সভায় উপস্থিত মেয়র, কাউন্সিলর ও চেয়ারম্যান,নারী সংরক্ষিত পদের বিভিন্ন প্রার্থীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক (জেলা ম্যাজিস্ট্রেট) মােঃ মামুনুর রশীদ এসব কথা বলেন।

মহেশখালী উপজেলা নির্বাচন অফিসার মােহাম্মদ জুলকার নাঈমের সঞ্চালনায় উপজেলা নিবার্হী অফিসার মােঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার মােঃ রফিকুল ইসলাম, মহেশখালী পৌরসভা নির্বাচনে রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলার এডিসি মোঃ আমিন আল পারভেজ। জেলা নির্বাচন কর্মকর্তা মােঃ শাহাদাত হােসেন,সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম,মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মােঃ আব্দুল হাই প্রমূখ।

এই সময় উপস্থিত ছিলেন-মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম, ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারগণ।

প্রার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য, মহেশখালী পৌর আওয়ামী লীগের আহবায়ক, মহেশখালী পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, মেয়র প্রার্থী সাবেক মেয়র সরওয়ার আজম (বিএ), মুক্তিযুদ্ধা আমজাদ হোসেন। কুতুবজোম ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী এড.শেখ কামাল,বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব মোশাররফ হোসেন খোকন। হোয়ানক ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত চেয়ারম্যান প্রার্থী মোস্তফা কামাল,উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি ওয়াজেদ আলী মুরাদ, বি এন পির সমর্থিত হোয়ানকের সাবেক চেয়ারম্যান এনামুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনিত প্রার্থী মাওঃ হাবিবুল্লাহ ওসমানী। মাতারবাড়ী ইউনিয়ন পরিষদের বাংলাদেশ আওমী লীগ এর মনোনিত প্রার্থী আবু হায়দির, বর্তমান চেয়ারম্যান সতন্ত্র প্রার্থী মাস্টার মোহাম্মদ উল্লাহ, সতন্ত্র প্রার্থী মাস্টার রুহুল আমিন, এনামুল হক রুহুল, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মনোনিত প্রার্থী হাফেজ ইলিয়াস, আবদু সত্তার সহ বেশ কয়েকজন প্রার্থী তাদের মতামত ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মােঃ মামুনুর রশীদ আরও বলেন- অবৈধ অস্ত্র উদ্ধারে জোরদার অভিযান পরিচালনা করা হবে,সবগুলােকে গুরুত্বপূর্ণ হিসেবে ধরে নিয়ে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচন চলাকালে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনের যথাযথ প্রয়ােগে দ্বিধাবােধ করবে না প্রশাসন,সেভাবে উপরি মহলের নির্দেশ রয়েছে এবং যারা সামাজিক যােগাযােগ মাধ্যমে ফেইক আইডি খুলে নিবার্চনের মাঠ গরম করার চেষ্টা করছেন তাদের দ্রুত চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন ওসিকে।

নির্বাচনে প্রার্থীদের সাথে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভা শেষে জেলা প্রশাসক মামুনুর রশীদ উপজেলা পরিষদ শিশু পার্ক এবং আগুনের পরশমনি চত্বর শুভ উদ্বোধন করেন।