বিনোদন

অপরিক্ব, তবে দূরদর্শী ছিলাম, কাজ করাটাই আমার মুখ্য: নায়ক আশিক চৌধুরী

আজ দেশের সাতটি প্রেক্ষাগৃহে আশিকের ১১তম সিনেমা মুক্তিলাভ

  • 185
    Shares

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার: বর্তমান সময়ে ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আশিক চৌধুরী। মডেলিংয়ে আর নাটকের মাধ্যমে দেশের বিনোদন জগতে আত্মপ্রকাশ করেন তিনি। সময়ের সাথে সাথে নিজেকে পরিণত করেছেন চাহিদাসম্পন্ন একজন অভিনেতা হিসেবে।

এরইমধ্যে বৈচিত্রময় চরিত্রে অভিনয় করে দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। ছোট্ট পর্দা থেকে শুরু করে এখন বড়পর্দায়সহ বিভিন্ন ইউটিউবভিত্তিক ও টিভি চ্যানেলের নাটকগুলোর প্রযোজক এবং পরিচালকদের কাছে আস্থার প্রতীক হয়ে উঠেছেন সর্বমহলে ।

আশিক চৌধুরী জানান কঠোর পরিশ্রম আর দিনের পর দিন লেগে থাকায় ফসল আজকের এই সফলতা । তিনি সবার প্রতি কৃতজ্ঞতা জানাতে ও ভোলেননি।

তিনি বলেন আমি যখন চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করি, কোথায় যাচ্ছি বা কী করব, কিছুই জানতাম না । শুধু এইটুকু জানতাম আমাকে কঠোর পরিশ্রম করতে হবে । আমার কাছে মূলত কাজ করাটাই মুখ্য। আর কোনো সময় হাল ছেড়ে দেওয়া যাবে না । আজ যখন ফিরে তাকাই তখন আমি সকল মানুষ এবং অভিজ্ঞতার কাছে চিরকৃতজ্ঞ ।

দেশের সাতটি প্রেক্ষাগৃহে আজ শুক্রবার (১০ সেপ্টেম্বর) মুক্তি পেল চিত্রনায়ক আশিক চৌধুরীর ১১তম সিনেমা ‘নারীর শক্তি’। এস কে ফিল্মস এর ব্যানারে নির্মিত সিমি ইসলাম কলির গল্প ভাবনায় সিনেমাটি পরিচালনা করেছেন বি এইচ নিশান।

জানা গেছে, ২০১৯ সালে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়। গত বছর পরিচালক সিনেমাটি মুক্তির পরিকল্পনা করলেও লকডাউনের কারণে মুক্তি পিছিয়ে যায়। দুই বছর পর সিনেমাটি প্রেক্ষাগৃহে আলোর মুখ দেখলো। আগামী সপ্তাহে সিনেমাটি আরো ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

এমন এক প্রশ্নে আশিক চৌধুরী বললেন, ‘এখন পর্যন্ত আমার জীবনে কোনো কাজে আমি হারিনি। প্রতিটা কাজে সফল হয়েছি। অনেকে বলে না, প্রত্যেক মানুষের জীবনে একটা স্ট্রাগল পিরিয়ড থাকে, আমার জীবনে তা ছিল না। আমি যখন নাটকে অভিনয় করছিলাম, প্রচুর নাটকের প্রস্তাব পাচ্ছিলাম। উপস্থাপনায় যখন ছিলাম, তখন অনেক উপস্থাপনার প্রস্তাব পাচ্ছিলাম। ছবির প্রস্তাবও প্রচুর পেয়েছি। কিন্তু আমি তা গ্রহণ করিনি। যদি হ্যাঁ করতাম, তাহলে আমি আরও আগেই অনেকদূর এগিয়ে যেতাম। হোক তা নায়কের দিক দিয়ে, নয়তো গল্প কিংবা পরিচালক কিংবা আমার চরিত্রের গুরুত্বের দিক দিয়ে। ছোটবেলা থেকে যেহেতু আমার স্ট্রাগলিং সময় ছিল না, ভাগ্য হয়তো আমাকে সেই সময়টা দিতে চাইছে। প্রত্যেক মানুষের কষ্টের পরে আসা সফলতাও বেশ মধুর হয়। আমি অপরিক্ব, তবে দূরদর্শী ছিলাম। ভাগ্য হয়তো আমার সঙ্গে তেমনটাই করছে। হয়তো বলছে, এখন একটু কাজ কম করো, সামনে অনেক কাজ করতে পারবে। ভাগ্য সুপ্রসন্ন হবে সবার দোয়া ও সহযোগিতায় ইনশা আল্লাহ।’

আশিক জানান, চলচ্চিত্রে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। এরই মধ্যে তার বেশ কয়েকটি নতুন সিনেমার ব্যাপারে কথা হয়েছে। খুব শিগগিরই নতুন সিনেমার খবর দেবেন তিনি। পাশাপাশি সামনে নতুন কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করবেন।

আজকে নতুন মুক্তিপাপ্ত ছবি ‘নারী শক্তি’ সিনেমাটি যে সব প্রেক্ষাগৃহে চলছে- চিত্রামহল (ঢাকা), আনন্দ (ঢাকা), বিজিবি (ঢাকা), নিউ গুলশান (জিনজিরা, ঢাকা), বর্ষা (জয়দেবপুর), নিউ মেট্রো (নারায়ণগঞ্জ), সঙ্গীতা (খুলনা)।

প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার এর সঙ্গে আলাপকালে আশিক চৌধুরী বলেন, ‘লকডাউনের পর প্রথম সিনেমা মুক্তি পেল। দেড় বছর পর প্রেক্ষাগৃহে আমার সিনেমা মুক্তি পেয়েছে, ভাবতেই বেশ ভালো লাগছে। অ্যাকশন গল্পে এটি নির্মিত হয়েছে। অনেকেরই ভাবনা আমাকে দিয়ে অ্যাকশন সিনেমা হবে না। আমার ইচ্ছে ছিল একটি অ্যাকশন সিনেমায় কাজ করার। সেই ভাবনা থেকে কাজটি করি। আশা করছি, ‘নারীর শক্তি’ দেখলে তাদের ধারণা পাল্টে যাবে। অনেক আগেই সিনেমাটির নির্মাণ কাজ শেষ হলেও লকডাউনও প্রেক্ষাগৃহ বন্ধ থাকার কারণে এতদিন মুক্তি পায়নি। অবশেষে প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে।’

যোগ করে এই অভিনেতা বলেন, ‘করোনার পর প্রেক্ষাগৃহে সেভাবে নতুন সিনেমা নেই। এ সময়টা কারোই ভালো যাচ্ছে না। সিনেমা সংকটের কারণে অনেকেই প্রেক্ষাগৃহ বন্ধ করে দিচ্ছে। তাই সবাইকে অনুরোধ করব হলে গিয়ে সিনেমাটি দেখার। থ্রিলার গল্পের এই সিনেমাটিতে আমি পুলিশের চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি ফুঁটিয়ে তুলতে সর্বোচ্চ চেষ্টা করেছি। আশা করি, সবার ভালো লাগবে।’

সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে মুক্তি পায় আশিক চৌধুরীর ‘ইন্দুবালা’ সিনেমা। এরপর আর তার কোনো সিনেমা মুক্তি পায়নি। মুক্তির অপেক্ষায় আছে ‘নীল ফড়িং’ নামের একটি সিনেমা।

আশিক বর্তমানে ব্যস্ত আছেন ‘জীবনের ভোর বেলা’ নামের একটি নাটকের শুটিংয়ে। আজও শুক্রবার (১০ সেপ্টেম্বর) মানিকগঞ্জে নাটকটির শুটিংয়ে অংশ নিয়েছেন তিনি। এতে তার সহশিল্পী রয়েছেন অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী কর। পরিচালনা করছেন মনিরুল ইসলাম। ছোট পর্দার পাশাপাশি বিজ্ঞাপনচিত্রে নিয়মিত কাজ করছেন এ নায়ক।

আশিক চৌধুরী টিভি নাটক এবং সিনেমায় সমানতালে অভিনয় করছেন। মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হলো- ‘দুটি মনের পাগলামী’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘আয়না সুন্দরী’, ‘ফিফটি ফিফটি লাভ’, ‘সুজনের আশা’, ‘হৃদয় ছোঁয়ার দিন’ ইত্যাদি।

পরিশেষে সবাইকে ভালোবাসা জানিয়ে আশিক চৌধুরী বলেন আমার সমস্ত বন্ধু, বান্ধব, ভক্ত, অনুসারী, এবং শুভাকাঙ্ক্ষীকে আমি আমার হৃদয়ের গভীর থেকে ভালোবাসি ।


  • 185
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন