ধামরাইয়ে বিএনপির ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

0
89

রনজিত কুমার পাল (বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: ঢাকার ধামরাইয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল – বিএনপির ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার ( ০১ সেপ্টেম্বর) সকাল ১০ টায় ধামরাই পৌরসভা এলাকার কৃষাণ কোল্ড স্টোরেজ এর ভিতর এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

ধামরাই পৌর বিএনপির সাবেক সভাপতি ও ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি,ধামরাই পৌরসভার সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সহ- সভাপতি ধামরাই উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব তমিজ উদ্দিন।

প্রধান অতিথি আলহাজ্ব তমিজ উদ্দিন তার বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধাদের স্বপ্ন নষ্ট হয়ে গেছে। আমরা আতঙ্কিত থাকি।কোন সভা সমাবেশ করতে পারি না।মামলা হামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি হতে হচ্ছে।যারা বিএনপি করে না তাদের অনেককে নেতা বানানো হয়েছে। যারা রাজপথে থাকবে তারাই বিএনপির পদ পাবে। আমরা বেগম খালেদা জিয়া ও তারেক জিয়ার নীতিতে বিশ্বাসী।আগামী দিনে ভোটের আগেই ভোট শেষ সেই সুযোগ আর থাকবে না।বিএনপি করার কারনে অনেক নেতাকর্মীর চাকরি চলে গেছে। সাধারণ জনগণ বিএনপিকে ভালোবাসে।

পুলিশ মারবে সেই মার খেয়েও আন্দোলন করতে হবে।আগামী দিনে আপনাদের রাজপথে পাবো এটাই আশা করছি। একা কখনো নেতা হওয়া যায় না,তার পাশে কর্মী থাকতে হবে,জনগণ থাকতে হবে।

তিনি আরো বলেন, আন্দোলন ছাড়া কখনো গনতন্ত্র ফিরিয়ে আনা সম্ভব নয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা জেলা ছাত্রদলের সহ-সভাপতি বিপ্লব হোসেন,ঢাকা জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক মিকায়েল হোসেন,ঢাকা জেলা যুব দলের তথ্য ও গবেষণা সম্পাদক রবিন হোসেন,ঢাকা জেলা যুব দলের সহ- সাধারণ সম্পাদক ইন্জিনিয়ার মারুফ শিকদার,ধামরাই উপজেলার সাবেক যুবদলের সভাপতি ফরহাদ হোসেন, ধামরাই উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আব্দুল মান্নান ফিরোজ, সাবেক চেয়ারম্যান শামসুল ইসলাম, সাবেক কাউন্সিলর হাবিবুর রহমান হাবিব।

বক্তারা বলেন, বিএনপির নেতাকর্মীরা শুধু রাজপথে আন্দোলনের ডাকের অপেক্ষায় আছে। তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিএনপির হাল ধরে বিএনপিকে আরো শক্তিশালী করতে হবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান আপামর জনসাধারণকে একত্রিত করতে সক্ষম হয়েছিলেন।সকল বেদাবেদ ভুলে শান্তিপূর্ণ ভাবে আন্দোলনের মাধ্যমে জালিম সরকারের পতন ঘটাতে হবে।যারা বিএনপি করে আলহাজ্ব তমিজ উদ্দিনের সাথে থাকে তারা পদের লোভী নয়।১৯৭১-৭৫ পর্যন্ত এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছিল। কিন্তু পরবর্তীতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের হাল ধরেছিল।মানুষের অধিকার ফিরিয়ে দিয়েছিল।

বিএনপির নেতাকর্মীরা বলেন, আলহাজ্ব তমিজ উদ্দিন না থাকলে আজ বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা সম্ভব হতো না। প্রশাসনের কাছ থেকে ১ ঘন্টা সময় নিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

আজ দেশের মানুষের কণ্ঠ রোধ করা হয়েছে। কাউকে স্বাধীনভাবে কথা বলার অধিকার দেয় নি বর্তমান জালিম সরকার।

নেতারা আরো বলেন, যারা দলের ক্ষতি করে থাকে তারা যেন কোন ভাবেই দলে জায়গা না পান।দলের জন্য একত্রিত হয়ে কাজ করতে হবে।