মোহাম্মদপুরে মোঃ শাহজাহান খান এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

0
88

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সব শহীদদের রূহের মাগফেরাত কামনায় ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাজান খান এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

৩১ আগস্ট ২০২১ রোজ মঙ্গলবার বাদএশা মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের কার্যালয় এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহাজান খান এর সভাপতিত্বে, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মিয়া চান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আবাহনী সমর্থক গোষ্ঠীর সভাপতি ও অলিলা গ্রুপ ইন্ডাস্ট্রিজ এর-ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট ব্যবসায়ি মোহাম্মদ জিল্লুর রহমান, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল সিদ্দিক তুহিন।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩১, ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক লায়ন ডা: মোহাম্মদ আব্দুল হামিদ, অর্থ বিষয়ক সম্পাদক এনাম-ই-খোদা জুলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ খলিলুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ শহীদুল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ নুরুল হক মন্ডল, ৩৪ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মোঃ হোসেন খোকন, আবাহনী সমর্থক গোষ্ঠীর সাধারণ সম্পাদক আবু তাহের, মোহাম্মদপুর থানার ৩৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জনাব রবিউল আলম, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি দিল মোহাম্মদ দিলু, সাধারণ সম্পাদক মোঃ ওয়ালিউল্লাহ মাষ্টার, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ওবায়দুল হক, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কিরণ মৃধা, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব মোঃ আলমগীর হোসেন, ৩১নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ মোকলেছুর রহমান (লিটন মাস্টার)’সহ মোহাম্মদপুর থানা ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমাজ সেবক, এলাকার গণ্যমান্য ব্যক্তি বর্গ ও সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর পরিবারের শহীদ সদস্যদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা-পৃথিবীর ইতিহাসে বিরল।

বক্তরা আরো বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। কিন্তু ৭৫ এ জিয়া-মোস্তাকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পিছিয়ে দেয়ার চেষ্টা করেছিল। পুনরাবৃত্তি করতে চেয়েছিল আবারও পাকিস্তানের। তা আর সম্ভব হয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যাকারীদের বিচার হয়েছে। দেশের উন্নয়ন হয়েছে। দেশে এগিয়ে গেছে। শোককে শক্তিতে পরিনত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষকে পিছনে তাকাতে দেয়নি। সকল ক্ষেত্রেই উন্নয়ন এখন স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করাই শেখ হাসিনার লক্ষ্য।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, সহ-সভাপতি ও ঢাকা-১৩ আসনের এমপি আলহাজ্ব মোঃ সাদেক খান’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়।চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মোহাম্মদপুর শহীদ পার্ক কেন্দ্রীয় জামে মসজিদের মুয়াজ্জিন।