রাজশাহীর করোনা ইউনিটে আরও ৭ জনের মৃত্যু

0
118

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও সাতজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ শনাক্ত দু’জন এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও চারজন। এছাড়া করোনা নেগেটিভ হয়ে পরবর্তি স্বাস্থ্য জটিলতায় আরও একজনের মৃত্যু হয়েছে।

রোববার (২৯ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই সাতজনের মৃত্যু হয় বলে জানান রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

হাসপাতাল পরিচালক জানান, মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন ও নওগাঁর একজন। এদের মধ্যে দুইজন পুরুষ ও পাঁচজন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে দুইজন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ৩০ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন। রোববার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৭৬ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৫ জন করোনায় পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৪ জন।

রামেক পরিচালক জানান, শনিবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৪৪টি নমুনা পরীক্ষায় ৫২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১২ দশমিক ৯৮ শতাংশ বেড়ে সংক্রমণের হার দাঁড়িয়েছে ২১ দশমিক ৩১ শতাংশে। আগের দিন শুক্রবার ছিল ৮ দশমিক ৩৩ শতাংশ। এছাড়া গত বৃহস্পতিবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১৯ দশমিক ০৩ শতাংশ।