ধামরাই উপজেলা যুবলীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা

0
87

রনজিত কুমার পাল ( বাবু), ঢাকা জেলা প্রতিনিধি: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি স্বাধীনতার মহান স্হপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ধামরাই উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৭ শে আগস্ট -২০২১) বিকেলে ধামরাই পৌরসভার ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন সিটি সেন্টারে ধামরাই উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শ্রী জীবন চন্দ্র দাস এর সভাপতিত্বে শোক দিবসের এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট খন্দকার আবুল কাশেম রতন, ঢাকা জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, ঢাকা জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজান , ঢাকা জেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এনামুল হক আইয়ুব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাকু, ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও ধামরাই পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সিরাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা, কুশুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার চক্রবর্তী, আওয়ামী যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা এ’সময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকৃত্রিম পরিশ্রম এবং আত্মত্যাগের ফল আমাদের এই ভুখন্ড।তার জন্য আমরা পেয়েছি আমাদের পরিচয় একটি স্বাধীন দেশ,মানচিত্রে মর্যাদাপূর্ণ স্থান❝ বাংলাদেশ ❞।

স্বাধীনতার ৫০ বছর পর আমরা উন্নত।পৃথিবীর বিভিন্ন দেশের সঙ্গে টেক্কা দিয়ে চলার মতো শক্তি রাখি। বঙ্গবন্ধুর কন্যার হাত ধরেই আমরা পৌঁছে যাচ্ছি উন্নতির চরম শিখরে। পিতার অর্ধ দেখা স্বপ্নের বাংলাদেশ বাস্তবে রূপ লাভ করছে তারই প্রিয় কন্যার হাত ধরে।

এইযে যার এতো আত্মত্যাগ, এতো অন্ধ ভক্তি আর ভালোবাসা নিজের দেশের প্রতি ছিলো। সেই তাকেই নৃশংসভাবে মৃত্যুবরণ করতে হয়েছিলো দেশোদ্রোহীদের হাতে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ছিলো ইতিহাসের সবচেয়ে নৃশংস দিন। এই দিনে ঠিক ফজরের নামাজের পরই তাদের পুরো পরিবারের ওপর নেমে আসে কালো ছায়া।একে একে নিভে যায় ১৭ টি তাজা প্রাণ এবং একজন অবিসংবাদিত নেতা আর তার দুচোখ ভরা স্বপ্ন। যিনি কিনা অকৃত্রিম ভালোবেসে ছিলেন তার দেশকে।

তিনি চলে গেছেন তবে তার আর্দশ রেখে গেছেন কোটি কোটি মানুষের বুকে। আমরা তার আদর্শে উজ্জীবীত হয়ে সামনে এগিয়ে নিয়ে যাবো বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে। তার প্রয়াণ দিবসে তার এবং সম্পূর্ণ পরিবারের কথা স্মরণ করবে পুরো দেশ। বঙ্গবন্ধু ছিলেন,আছেন, থাকবেন আমাদের স্মৃতিতে। তাকে বাঁচিয়ে রাখবো আমরাই যুগের পর যুগ।তার আদর্শে নিজেদের আত্মত্যাগী হিসেবে গড়ে তুলবো বলেই আজ প্রতিজ্ঞাবদ্ধ হলাম।
শোক দিবস অনুষ্ঠানে ৭৫ এর ঘাতক খুনিদের ধরে আইনের আওতায় এনে ফাঁসি কার্যকর করার দাবি জানান অনুষ্ঠানের প্রধান অতিথি স্হানীয় সাংসদ আলহাজ্ব বেনজীর আহমদ এমপি।