৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

0
97

মোঃ ইব্রাহিম হোসেন, নিজস্ব প্রতিনিধিঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে সব শহীদদের রূহের মাগফেরাত কামনায় ২৬ আগস্ট ২০২১ রোজ বৃহস্পতিবার বিকালে ঢাকা মহানগর উত্তর মোহাম্মদপুর থানার ৩২ নং ওয়ার্ডের লালমাটিয়া নিউ কলোনীর মাঠে ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের্ আয়োজনে আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, আইন সম্পাদক আনিসুর রহমান, দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি অধ্যক্ষ এম এ সাত্তার, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, সাংগঠনিক সম্পাদক এ বি এম মাজহার আনাম, সহ-দপ্তর সম্পাদক আব্দুল আওয়াল শেখ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, সদস্য হিমাংশু কিশোর দত্ত এবং মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান মিয়া চান, সহ-সভাপতি মোঃ আলাউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তোফায়েল সিদ্দিক তুহিন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩১, ৩৩ ও ৩৪ নং ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক রোকসানা আলম, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কিরণ মৃধা’ থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মী, সাংবাদিকবৃন্দ সহ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুর পরিবারের শহীদ সদস্যদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করেন।

অনুষ্ঠানে বক্তরা বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্ট দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ হন। একই সাথে শহীদ হন বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন নেছা মুজিব, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শিশুপুত্র শেখ রাসেলসহ আরো অনেকে। এ নৃশংস হত্যাকা-পৃথিবীর ইতিহাসে বিরল।

বক্তরা আরো বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। কিন্তু ৭৫ এ জিয়া-মোস্তাকরা বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশকে পিছিয়ে দেয়ার চেষ্টা করেছিল। পুনরাবৃত্তি করতে চেয়েছিল আবারও পাকিস্তানের। তা আর সম্ভব হয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু ও তার পরিবারের হত্যাকারীদের বিচার হয়েছে। দেশের উন্নয়ন হয়েছে। দেশে এগিয়ে গেছে। শোককে শক্তিতে পরিনত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষকে পিছনে তাকাতে দেয়নি। সকল ক্ষেত্রেই উন্নয়ন এখন স্বপ্ন নয় বাস্তবে রুপ নিয়েছে। বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজকে সম্পূর্ণ করে বাংলাদেশকে একটি সুখী ও সমৃদ্ধ দেশে পরিণত করাই শেখ হাসিনার লক্ষ্য।