মির্জাপুর ইটভাটা মালিক সমিতি; নতুন সাধারণ সম্পাদক হেলাল দেওয়ান

0
120
সভাপতি আব্দুল কাদের সিকদার (বামে), সাধারণ সম্পাদক মো. হেলাল দেওয়ান (ডানে)

রাব্বি ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির নতুন সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন, বাঁশতৈল ইউনিয়ন আ.লীগের সাবেক অর্থ-সম্পাদক ও মেসার্স বিবিএম ইটভাটার স্বত্ত¡াধিকারী মো. হেলাল দেওয়ান।

গত শনিবার (১৪ আগস্ট) উপজেলার গোড়াই ইউপির সৈয়দপুর হাটুভাঙ্গা এলাকায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় তাকে সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে আরো ৭ জনকে মনোনীত করা হয়। বিষয়টি আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন উপজেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের সিকদার।

নতুন মনোনীতরা হলেন, যুগ্ম-সম্পাদক শফিকুল ইসলাম আলাল, সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন, দফতর সম্পাদক বুলবুল আহমেদ, প্রচার সম্পাদক মো. ইসরাফিল মিয়া, কোষাধ্যক্ষ মো. আজিম উদ্দিন, সদস্য মো. খালেক সিকদার ও মো. ফজলুল হক।

মালিক সমিতির সভাপতি আব্দুল কাদের সিকদার জানান, গত শনিবার (১৪ই আগস্ট) সমিতির সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় মৌখিকভাবে আতিকুল ইসলাম সিকদার, মাহবুব আলম সুমন, মোশারফ হোসেন, শফিকুল ইসলাম সিকদার, আজহারুল ইসলাম ও মোস্তফা সিকদার পদত্যাগ করার ঘোষণা দেন। পরবর্তীতে আলোচনা শেষে তাদেরকে কার্যকরী কমিটির পদ থেকে অব্যাহতি প্রদান করা হয় এবং সমিতি পরিচালনার স্বার্থে ইটভাটার মালিক আওলাদ হোসেন শূন্য পদগুলো কো-অপশন করার প্রস্তাব করেন। তারই ধারাবাহিকতায় নতুন করে সাধারণ সম্পাদক ও অন্যান্য পদে ৭ জনকে মনোনীত করা হয়।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা ইটভাটা মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক হাজী মোক্তার আলী বলেন, সভাপতির বিভিন্ন কার্যকলাপে অনাস্থা প্রকাশ করে আমিসহ ৭ জন কমিটি থেকে সরে দাঁড়িয়েছি। সমিতির সংখ্যাগরিষ্ঠ সদস্যদের মতামতের ভিত্তিতে আহŸায়ক কমিটি গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদের সদস্য বিষয়ে প্রশ্ন করা হলে তিনি জবাব না দিয়ে ফোনটি কেটে দেন।

এ ব্যাপারে ইটভাটা মালিক সমিতির উপদেষ্টা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর এনায়েত হোসেন মন্টু বলেন, কমিটির ৭ জন পদত্যাগ করায় উক্ত পদগুলোতে কো-অপশনের মাধ্যমে মো. হেলাল দেওয়ানকে সাধারণ সম্পাদক করা হয়। বিষয়টি আমি অবগত আছি। পদত্যাগকারীরা যে আহŸায়ক কমিটি করেছেন তা অবৈধ বলে তিনি উল্লেখ করেন।

এ ব্যাপারে ইটভাটা মালিক সমিতির অপর উপদেষ্টা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ বলেন, কমিটির ৭ জন পদত্যাগ করার পর আমরা তাদেরকে কো-অপশনের মাধ্যমে শূন্যপদ পূরণের পরামর্শ দেই। এরপর তারা সমিতির সদস্যদের সঙ্গে আলোচনা করে নতুন সদস্য মনোনীত করেছেন। পদত্যাগকারীরা যে আহŸায়ক কমিটি করেছেন তা বৈধ নয়।