কুয়েটে অনলাইনে বিভিন্ন বিভাগের ফাইনাল পরীক্ষা শুরু

0
88

আহছানুল আমীন জর্জ, খুলনা প্রতিনিধি : করোনা (কোভিড-১৯) মহামারির ফলে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি থাকায় দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের মতো খুলনা প্রকৌশল ও বিশ্ববিদ্যালয় (কুয়েট) এ শিক্ষার্থীদের ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম এবং পরীক্ষা গ্রহণ বাঁধাগ্রস্থ হচ্ছে।

এ পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ে অনলাইনের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। তারই ধারাবাহিকতায় ২৬ আগস্ট বৃহস্পতিবার থেকে অনলাইনের মাধ্যমে পরীক্ষা গ্রহণ শুরু হয়েছে। আজ বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং, আর্কিটেকচার, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং, মেটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০২০ সেশনের ৪র্থ বর্ষের ২য় টার্মের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন বিভাগের পরীক্ষা নিয়ন্ত্রণ কক্ষ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন। এসময় তিনি পরীক্ষা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নতুন পদ্ধতিতে পরীক্ষা প্রদানরত শিক্ষার্থীদের শুভকামনা জানান।

এসময় বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. কে এম আজহারুল হাসান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মোঃ গোলাম কাদের, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. কাজী এবিএম মহীউদ্দিন, পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্ট বিভাগের বিভাগীয় প্রধান ও অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।