ঠাকুরগাঁওয়ে কমছে করোনায় আক্রান্ত ও মৃত্যু

0
104

ঠাকুরগাঁওয়ে করোনার প্রভাবে অনেকটা দিশেহারা হয়ে পড়েছিল মানুষ। দিনদিন যেভাবে করোনার প্রভাব ও মৃত্যুর হার বাড়ছিল তাতে করে ঘর থেকে বাহিরে যাওয়াই অনেকটা মুশকিল হয়ে পড়েছিল। ছোট্ট এই জেলায় প্রতিদিন অক্রান্তের সংখ্যা নিম্নপক্ষে ছিল ১০০ জন। প্রতিদিনই ১০০’র উপরে রোগী শনাক্ত করা হয়েছে।

সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা ছিল জেলায় ২৪ ঘন্টায় ১৮৮ জন। আবার অনেকে টেষ্ট না করায় এর সঠিক সংখ্যা ও বোঝা মুশকিল হয়েছিল। লকডাউন ঘোষণায় কিছুটা স্বস্থি আসলেও লকডাউন শেষে কি হবে এখন এই চিন্তায় দিন গুনছিল সাধারণ মানুষ। লক ডাউন তুলে নেওয়ায় যেখানে আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ার কথা সেখানে উল্টো সবাইকে অবাক করে দিনদিন কমছে করোনার প্রভাব। এতে আশাবাদী হচ্ছে মানুষ। হয়তো অচিরেই করোনার প্রভাব মুক্ত হতে পারবে জেলার মানুষ।

এদিকে গত ২৪ ঘন্টা ও ৭২ ঘন্টা পর্যালোচনা করলে দেখা যায় গত ২৪ ঘন্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন- ৩৫ জন, ৭২ ঘন্টায় আক্রান্ত হয়েছেন-১০৯ জন।

২৪ ঘন্টায় মারা গিয়েছেন-০২ জন,৭২ ঘন্টায় মারা গিয়েছেন -০৩ জন। এদিকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৪ ঘন্টায়-৪৫ জন, ৭২ ঘন্টায়-২৬৯ জন। যা নিঃসন্দেহে আশার আলো দেখাচ্ছে।

জেলা সিভিল সার্জন মাহফুজার রহমান বলেন,জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের ব্যাপক প্রচারণায় মানুষ অনেকটা সচেতন হয়েছে। আগে যেখানে পাস্ক মানুষ পরতেই চাইতো না, এখন বেশিরভাগ মানুষ মাস্ক পরছে। এভাবে মানুষ সচেতন হলে, সরকারি নির্দেশনা মেনে চললে অচিরেই আমরা করোনাকে জয় করবো।