সকাল ১১:৪৫ রবিবার ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

মোহনপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রশাসনের বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : জুলাই ২৭, ২০১৭ , ১১:০০ অপরাহ্ণ
ক্যাটাগরি : রাজশাহী
পোস্টটি শেয়ার করুন

রাজশাহী প্রতিনিধিঃ  জাতীয় পতাকা একটি রাষ্ট্রের পরিচয়, জাতীয়তা, স্বাধীনতার সাস্বভৌমত্বের প্রতীক। স্বাধীন, সাবভৌম বাংলাদেশ অস্তিত্বের প্রথীক হচ্ছে আমাদের প্রিয় লাল সবুজের পতাকা। কিন্তু আমাদের দেশে গুরুত্বপূর্ণ এ প্রতীকের ব্যবহার বিধি সম্পর্কে জনগণ,প্রশাসনের অনেকেই জানেন না, কিংবা জেনেও মানে না। অথচ এর ব্যবহারের জন্য রয়েছে সুস্পষ্ট বিধিমালা। জাতীয় পতাকা বাংলাদেশের সাবভৌমত্বের নির্দশন। তাই সরকারি-বেসরকারি ভবন, অফিস, শিক্ষা প্রতিষ্ঠান এবং সরকার কর্তৃক নির্ধারিত ভবনে সব কর্মদিবসে পতাকা উত্তোলন ও নামানোর জন্য বিধান রয়েছে।

উপজেলা মুক্তিযোদ্ধা নব-নির্মিত কমপ্লেক্স ভবনের জাতীয় পতাকা অবমাননার করার অভিযোগ উঠেছে। রাজশাহী মোহনপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গত ২৩ জুলাই নব-নির্মিত মুক্তিযোদ্ধা ভবনের উদ্ধোধন করেন স্থানীয় সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিঃ খন্দকার মোশারফ হোসেন।

এলআরডি মন্ত্রী মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্ধোধন উপলক্ষে কমপ্লেক ভবনের রাস্তার দু”পাশে ডিভাইজ দিয়ে সাজানো হয়। পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ নানা সাজে সজ্জিত করা হয়েছিল। সবখানে লেগেছে রংয়ের ছোঁয়া । ওইদিন সকালে কমপ্লেক্স ভবনের ৪র্থ তলায় উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা ইউনিট পতাকা।

উদ্ধোধনের দিন থেকেই আর অদ্যবধি জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট পতাকা নামানো হয়নি। কয়েকদিনের প্রবল বৃষ্টির পানিতে রাতদিন ভিজছে স্বাধীন,সাবভৌম বাংলাদেশ অস্তিত্ব প্রতীক আমাদের প্রিয় লাল সবুজের পতাকা ।

বৃহস্পতিবার স্থানীয়দের সাথে কথা বলে ও সরেজমিনে গিয়ে দেখা গেছে, উদ্ধোধনের পর থেকে ককমপ্লেক্স  ভবনের মেইন ফটকে তালা ঝুলানো অবস্থায় রয়েছে। উপজেলা প্রকৌশলী নু: আ: সুলতানুল ইমাম সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ব্যস্ততার কারণে জাতীয় পতাকা নামানো সম্ভব হয়নি।

এ বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহনপুর মুক্তিযোদ্ধা সংসদ প্রসাশক শুক্লা সরকারে সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের চাবি দায়িত্ব উপজেলা প্রকৌশলী নু: আ: সুলতানুল ইমাম এর কাছে।  এখনও আমি বুঝে দেয়নি। চাবি তার সংরক্ষনে থাকার কারণে আমার অফিসের স্টাফ জাতীয় পতাকা নামাতে গিয়ে ফিরে এসেছে।

Comments

comments