রংপুর বিভাগে কমেছে মৃত্যু-শনাক্ত

0
75

রংপুর বিভাগে একদিনে করোনা আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ১০০ জনের। এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১১১ জনে।

সোমবার (১৬ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম। তিনি জানান, রংপুর বিভাগে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে সাতজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের দুইজন, রংপুরের একজন ও কুড়িগ্রাম জেলার একজন রয়েছেন।

এ সময়ে আক্রান্ত ৫২৯ জনের মধ্যে দিনাজপুরের ৩৪ জন, রংপুরের ২০ জন, ঠাকুরগাঁওয়ের ১২ জন, পঞ্চগড়ের ১০ জন, লালমনিরহাটের ৯ জন, গাইবান্ধার ৯ জনসহ কুড়িগ্রাম ও নীলফামারী জেলার তিনজন করে করোনা শনাক্ত রোগী রয়েছেন। শনাক্তের হার ১৮ দশমিক ৯০ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১১১ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ৩১০ জন, রংপুরের ২৬১ জন, ঠাকুরগাঁওয়ের ২২০ জন, নীলফামারীর ৭৮ জন, পঞ্চগড়ের ৬৬ জন, কুড়িগ্রামের ৬১ জন, লালমনিরহাটের ৫৮ জন ও গাইবান্ধার ৫৭ জন রয়েছেন।

এ পর্যন্ত রংপুর বিভাগে মোট ২ লাখ ৩৯ হাজার ৭৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৫০ হাজার ৫৫০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই।