সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের জাতীয় শোক দিবস উদযাপন

0
78

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের আয়োজনে আলোচনা সভা ও স্বরচিত কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়েছে। রোববার বিকেলে সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ হলরুমে সমকালীন ছড়াকার আব্দুল আজিজ সরকারের সভাপতিত্বে আলোচনা সভা ও স্বরচিত কবিতা আবৃত্তি অনুষ্ঠিত হয়।

সুন্দরগঞ্জ সাহিত্য সংসদ’র সহ-সভাপতি ছড়াকার কুশল রায় ও সাধারণ সম্পাদক আসাদ আল আমিনের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের সভাপতি উপাধ্যক্ষ নাসরীন সুলতানা রেখা। এ সময় বঙ্গবন্ধুর জীবন কর্ম নিয়ে বক্তব্য রাখেন লোকজ গবেষক ড. শফিউল ইসলাম ভূঁইয়া, কবি ও সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন, কবি মির্জা নুরুন্নবী নূর, সুন্দরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি মোশাররফ হোসেন বুলু, সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক এমএ মাসুদ, কবি এডভোকেট আবুল কাসেম ইয়াসবির, অঞ্জলি রানি দেবী, সুুুন্দরগঞ্জ সাহিত্য সংসদ’র সাংগঠনিক সম্পাদক সুদীপ্ত শামীম।

এতে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা ও ছড়া আবৃত্তি করেন কবি জাহাঙ্গীর আলম আজাদ, কবি ও আবৃত্তি শিল্পি নাবিল আহমেদ, কবি সোয়েব আহমদ, প্রভাষক আব্দুল আজিজ, কবি অরবিন্দু মোদক, প্রদীপ রায়, বাউল একরামুল হক, স্বভাব কবি শহিদুর রহমান, সুন্দরগঞ্জ সাহিত্য সংসদের সহ-সিনিয়র সহ-সভাপতি মমতাবুল ইসলাম, সহ-সভাপতি জাহানারা আরজু রুবলি, দপ্তর সম্পাদক আনোয়ার রশিদ, মহিলা বিষয়ক সম্পাদক সাবরিনা জাহান সুমি, কবি কাব্যকানন নাজমুল, আব্দুর রাজ্জাক আল রোহান, সাংবাদিক আনিসুর রহমান আগুন, সরকার হোজায়ফা হাবিব, রুদ্র আচার্য, আবু সোহেল মোল্লা, আওলাদ হোসেন প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন সাংবাদিক হারুন অর রশিদ রাজু ও গীতা পাঠ করেন অরবিন্দু কুমার মোদক। পরে ১৫ আগষ্টের সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।