বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের চেয়ে মর্মান্তিক কিছু নেই

0
104

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘বঙ্গবন্ধুর নাম আজকে শুধু বাংলাদেশ বা বিশ্বের ইতিহাসে নয়, মহাকাশে স্থাপিত হয়েছে, যেখান থেকে কেউ কোনো দিন তার নাম মুছে ফেলতে পারবে না। ইতিহাস পর্যালোচনা করলে বিশ্বের ইতিহাসে ১৫ আগস্টের চেয়ে কষ্টদায়ক, মর্মান্তিক, অমানবিক আর দ্বিতীয় কিছু খুঁজে পাওয়া যাবে না।’

প্রতিমন্ত্রী রোববার (১৫ আগস্ট) তার নিজ নির্বাচনী এলাকা নাটোরের সিংড়ায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন।

তিনি প্রতিহিংসার প্রতিযোগিতা থেকে বেরিয়ে ঐক্যবদ্ধভাবে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় সংগঠনের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

পলক বলেন, ‘বঙ্গবন্ধু তার সাহসিকতা, দূরদর্শিতা এবং প্রজ্ঞা দিয়ে হাজার বছরের পরাধীনতার গ্লানি মুছে দীর্ঘদিনের শোষণ, নির্যাতনের অবসান ঘটিয়ে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র যুদ্ধের জন্য প্রস্তুত করেছিলেন। ধাপে ধাপে স্বাধিকার আন্দোলন থেকে স্বাধীনতা আন্দোলনের জন্য প্রস্তুত করেছিলেন। নয় মাসের সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে জাতির পিতার নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। বাংলাদেশের মানুষকে উন্নত জীবন দিতে বঙ্গবন্ধু সারাটি জীবন আদর্শ ও লক্ষ্য পূরণের জন্য নিজের সব সুখ-স্বাচ্ছন্দ্য বিসর্জন দিয়ে নিজেকে আত্মনিয়োগ করেছিলেন।’

সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ অহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সাবেক চেয়ারম্যান নবি উদ্দিন, আবদুল ওয়াদুদ মোল্যা, সরফরাজ নেওয়াজ বাবু, কামরুল হাসান কামরান, শামীমা হক রোজী, আঞ্জুমান আরা, শরিফুল ইসলাম শরিম, মাহবুবুল আলম প্রমুখ।