জাতীয়

রাত ৮টার পর বাইরে যাওয়া নিষেধ

  • 6
    Shares

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় তা প্রতিরোধে নতুন করে নানা সিদ্ধান্ত নিচ্ছে সরকার। জোনভিত্তিক লকডাউনের পর নতুন নির্দেশনা জারি করেছে সরকার। সেই নির্দেশনায় সারা দেশে রাত ৮টার পর বাহিরে যেতে নিষেধ করা হয়েছে।

সোমবার (১৫ জুন) এ সংক্রান্ত আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আদেশে ১৮ দফার একটি নির্দেশনা জারি করা হয়েছে।

আদেশে রাত ৮টা থেকে বাড়ির বাইরে যেতে নিষেধ করা হয়েছে। আর জরুরি প্রয়োজনে বাড়ির বাইরে গেলে মাস্ক পরতে হবে বলে জানিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

১৫ জুনের পর শর্তসাপেক্ষে দেশের সার্বিক কার্যাবলী এবং জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা অমান্য করলো তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির কথাও বলা হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী মঙ্গলবার (১৬ জুন) থেকে রাত ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত খুব জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় বেচা-কেনা, কর্মস্থলে যাতায়াত, ওষুধ কেনা, চিকিৎসাসেবা, মরদেহ দাফন/সৎকার ইত্যাতি) কোনোভাবেই বাড়ির বাইরে আসা যাবে না। তবে সর্বাবস্থায় বাইরে চলাচলের সময় মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় নির্দেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে গত ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিনের সাধারণ ছুটি শেষে ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে অফিস-আদালত এবং ১ জুন থেকে গণপরিবহন খুলে দেওয়া হয়। ১৫ দিনের জন্য এ নির্দেশনা শেষে নতুন নির্দেশনা দেয় সরকার।


  • 6
    Shares

এই বিভাগের আরও খবর পড়ুন

Back to top button