খুলনায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-মন্দির ভাঙার জেরে রামপালে হিন্দু মহাজোট এর মানববন্ধন

0
87

সুব্র ঢালী, স্টাফ রিপোর্টারঃ খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রাম সহ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর অমানবিক নির্যাতন ও মন্দির ভাঙার প্রতিবাদে দোষীদের গ্রেফতারের দাবীতে বাগেরহাটের রামপালে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৪ আগস্ট) বিকাল ৪ টায় বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট রামপাল উপজেলা শাখার আয়োজনে খুলনা-মোংলা মহাসড়কের রামপাল পাওয়ারপ্লান্ট সংলগ্ন জিরোপয়েন্ট এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জাতীয় হিন্দু মহাজোট উপজেলা শাখার অশোক মন্ডল, পার্থ প্রতীম ঠাকুর, স্ট্যালিন হালদার, স্বপন গোলদার, রাম কৃঞ্চ মন্ডল, সুজন মল্লিক, কুন্তল মিস্ত্রী, মলয় মন্ডল, এ্যাডভোকেট দিব্রেন্দ্রু বোস, ননিবালা বিশ্বাস ও প্রতিভা মিস্ত্রী। এ কর্মসূচীতে হিন্দু মহাজোটের নেতৃবৃন্দসহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ অংশ নেন।

এ সময়ে বক্তারা বলেন, দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের উপর হামলার ঘটনায় কোন দৃষ্টান্তমুলক শাস্তি না হবার কারনে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটছে ৷ যারা সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনা ঘটাচ্ছে তাদের বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান বক্তারা। একইসঙ্গে শিয়ালীর ঘটনায় দোষিদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানান বক্তারা ৷

প্রসংগত ৭ আগস্ট সন্ধ্যায় শতাধিক দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে খুলনার রূপসা উপজেলার শিয়ালি গ্রামে হিন্দুদের দোকানপাট , বাড়িঘর ও মন্দিরে হামলা চালিয়ে ব্যাপক লুটপাট ও ভাংচুর করে ৷ তারা মহিলাদের শ্লীলতাহানীর চেষ্টা করে ৷ তারই পরিপ্রেক্ষিতে দেশব্যাপী বিভিন্ন হিন্দু সংগঠনগুলি প্রতীবাদ কর্মসূচী পালন করছে ৷