ইরান সীমান্তের নিরাপত্তা নিয়ে কোনো উদ্বেগ নেই: জেনারেল সালামি

0
93

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার দেশের সীমান্তের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। তিনি আরো বলেছেন, গোটা দেশের প্রতি ইঞ্চি সীমান্তের ওপর ইরানের সশস্ত্র বাহিনীর পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

জেনারেল সালামি আজ (শুক্রবার) ইরানের পূর্বাঞ্চলীয় মাশহাদ শহরে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান। আফগানিস্তানে যখন সেনাবাহিনীর বিরুদ্ধে তালেবানের অগ্রাভিযান চলছে এবং এই গোষ্ঠীর হাতে ইরান সীমান্তের নিকটবর্তী হেরাত শহরের পতন হয়েছে তখন একথা জানালেন জেনারেল সালামি।

তিনি কোভিড-১৯ নিয়ন্ত্রণ প্রসঙ্গে বলেন, সরকারের প্রচেষ্টার পাশাপাশি জনগণ সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চললেই কেবল করোনাভাইরাস বিস্তারের লাগাম টেনে ধরা সম্ভব হবে।

আইআরজিসি’র প্রধান কমান্ডার বলেন, জনগণকে তাদের দায়িত্ব পালন করতে হবে। এই মহামারী নির্মূল করার ক্ষেত্রে দেশের প্রতিটি নাগরিকের রাষ্ট্রীয় ও ধর্মীয় দায়িত্ব রয়েছে। সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি পালন করে করোনাভাইরাস মোকাবিলা করার আহ্বান জানান জেনারেল সালামি। ইরান অতীতে বহু সংকট মোকাবিলা করেছে জানিয়েছে আইআরজিসি’র কমান্ডার বলেন, আজ আমাদেরকে আরেকটি জিহাদ ও বিপ্লব ঘটাতে হবে। করোনাভাইরাসকে নির্মূল করার জিহাদ। পার্সটুডে