বাবার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত বীর প্রতীক আব্দুস সালাম ভূঁইয়া

0
99

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন কার্য সম্পন্ন করার মধ্যে দিয়ে ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর প্রতীক হাজী গাজী আব্দুস সালাম ভূঁইয়ার জানাযা নামাজ শেষে পৌর সদরের চারিআনি পাড়া নিজ পারিবারিক কবরস্থানে তার বাবার কবরের পাশে সমাহিত করা হয়।

বৃহস্পতিবার (১২ আগষ্ট) দুপুর ২.৩০ মিনিটে চন্ডীপাশা সরকারি হাইস্কুল খেলার মাঠে হাজারো মুসুল্লিদের উপস্থিতিতে মরহুমের জানাযা নামাজ সম্পন্নকরন হয়। এর আগে যোহর নামাজবাদ বাংলাদেশ সেনা বাহিনী, নৌ-বাহিনী ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বীর প্রতীক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভূইয়াকে গার্ড অব অনার প্রদান করা হয়।

বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভূইয়া পাক নেভীর সাবেক বিল্পবী সদস্য এবং মুক্তিযুদ্ধকালীন ১১নং সেক্টরের কোম্পানী কমান্ডার ছিলেন। ১৯৭১ সালে পশ্চিম পাকিস্তানে পাক নেভীতে কর্মরত ছিলেন। যুদ্ধ বাঁধলে ২৫ মার্চ বিমানে তিনি ঢাকা আসে। মহান মুক্তিযুদ্ধে ১১ নং সেক্টরের কোম্পানি কমান্ডার ছিলেন। তিনি নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের একাধিকবার কমান্ডার ছিলেন। মহান মুক্তিযুদ্ধে ব্যাপক অবদান রাখায় গাজী আব্দুস সালাম ভূইয়াকে কে বীর প্রতীক খেতাব প্রদান করা হয়।

মরহুম বীর মুক্তিযোদ্ধার জানাযা’র নামাজে নান্দাইল আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ারুল আবেদীন খান তুহিন, দলমত নির্বিশেষে রাজনৈতিক নেতৃবৃন্দ , মুক্তিযুদ্ধা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা সহ সর্বস্তরের জনগণ অংশ গ্রহন করেন। তাঁর মৃত্যুতে নান্দাইলের সর্বস্তরের জনগণ গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।

এর আগে গত ৫ আগষ্ট বাধ্যজনিত কারনে ময়মমনসিংহ সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হলে ঢাকা সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গত বুধবার বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

উল্লেখ্য, হাজী গাজী আব্দুস সালাম ভুইয়া বীর প্রতীককের বাবা শহীদ শাহনেওয়াজ ভূইয়া তৎকালীন উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। যুদ্ধ চলাকালীন সময়ে শহীদ শাহনেওয়াজ ভূইয়াকে পাক সেনাবাহিনীরা ধরে নিয়ে হত্যা করেছিলো।