নান্দাইল থেকে একইদিনে খসে পড়লো দুইজন নক্ষত্র

0
117

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল থেকে একই দিনে খসে পড়লো দুইজন নক্ষত্র। বুধবার (১১আগষ্ট) বিকালে সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী গাজী আব্দুস সালাম ভুইয়া বীর প্রতীক ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহ ওয়াইন্না ইলাইহি রাজিউন। এ সময় তিনি ঢাকাস্থ সিএমএইচএস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যা সন্তান সহ অসংখ্য গুনগ্রাহী রেখেগেছেন। বীরমুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভূইয়া পাকনেভীর সাবেক বিল্পবী সদস্য এবং মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ১১নং সেক্টরের কোম্পানী কমান্ডার ছিলেন।

বীর প্রতীক হাজী গাজী আব্দুস সালাম ভূঁইয়ার জানাজার নামাজ বৃহস্পতিবার যোহর নামাজবাদ ২.৩০ মিনিট চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে রাষ্ট্রীয় মর্যাদা ও জানাযা’র নামাজ শেষে পৌরসদর চারিআনি পাড়া নিজ পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হবে।

অন্য দিকে নান্দাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আঃ হাকিম ভূইয়ার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম ভূইয়া বার্ধক্যজনিত কারনে একইদিনে সকাল ৭টার দিকে ময়মনসিংহের প্রান্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, তিনপুত্র ও এক কন্যা সন্তান এবং একাধিক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

পরে বুধবার বিকালে চন্ডিপাশা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদা তথা গার্ড অব অনার প্রদান করে জানাযা নামাজ আদায় করা হয়। জানাজা নামাজ শেষে নান্দাইল পৌরসদরের চারআনি পাড়া মহল্লায় পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়েছে।

নান্দাইলের দুই নক্ষত্রের মৃত্যুতে নান্দাইলের সর্বস্তরের জনগণ গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন।