বাড়িতে গিয়ে টিকা দেয়া স্বাস্থ্যকর্মী বিষু দে বরখাস্ত

0
99

বাড়িতে গিয়ে করোনা প্রতিরোধী টিকা দেয়ার অভিযোগে স্বাস্থ্যকর্মী বিষু দে–কে বরখাস্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

মঙ্গলবার (১০ আগস্ট) চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলামকে কমিটির আহ্বায়ক করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির বাকি সদস্যরা হলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ওয়াজেদ চৌধুরী, সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ আলী ও করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

সিটি করপোরেশনের সচিব খালেদ মাহমুদ গণমাধ্যমকে জানান, তিন কর্মদিবসের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন মেয়র বরাবর জমা দেবে। এছাড়া স্বাস্থ্যকর্মী বিষু দে–কে বরখাস্ত করা হয়েছে।

জানা গেছে, স্বাস্থ্যকর্মী বিষু দে চুক্তির ভিত্তিতে মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে টেকনিশিয়ান হিসেবে নিয়োজিত ছিলেন। বাসায় গিয়ে টিকা দিতেন এজন্য প্রতি ডোজ টিকার জন্য ১ হাজার টাকা করে নেন।

চট্টগ্রামের এক ব্যবসায়ী হাসান তিনি এক হাজার টাকার বিনিময়ে বাড়িতে বসে টিকা নিয়েছেন। পরে সেই ছবি ফেসবুকে পোস্ট দেন। হাসানের মতো তার বন্ধু সাজ্জাদও একইভাবে বাসায় টিকা নিয়েছেন।

বাড়িতে বসে টিকা নেয়ার অভিযোগে পুলিশ টিকা গ্রহণকারী মো. হাসান ও সহায়তাকারী মোবারক আলীকে গ্রেপ্তার করে। মামলার অপর দুই আসামি বিষু ও সাজ্জাদ পলাতক।