কুষ্টিয়া প্রেসক্লাবে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরামের সংবাদ সম্মেলন

0
110

রেজা আহাম্মেদ জয়ঃ জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধন করে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স মাস্টার্স কোর্সে নিয়োগ প্রাপ্ত ৫৫০০ শিক্ষকের এমপিও ভুক্তির জন্য, চলতি বাজেটে বাৎসরিক ১৪৬ কোটি ৫০ লক্ষ টাকা বরাদ্দের দাবিতে সংবাদ সম্মেলন।

রবিবার ১৪ জুন বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স- মাস্টার্স শিক্ষক ফোরাম কেন্দ্রীয় কমিটি আয়োজনে কুষ্টিয়া প্রেসক্লাবের হল রুমে সকাল ১১ঘটিকা এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু (চ্যানেল আই রিপোর্টার), যুগ্ম সম্পাদক শরিফ বিশ্বাস ( চ্যানেল ২৪ রিপোর্টার), কোষাধ্যক্ষ আবু মনি জুবায়েদ রিপন, দপ্তর সম্পাদক এম লিটন-উজ-জামান (বাংলা টিভি রিপোর্টার), প্রচার প্রকাশনা ও সাংস্কৃতিক সম্পাদক তৌহিদী হাসান (প্রথম আলো রিপোর্টার), ক্রীড়া ও সমাজ কল্যাণ সম্পাদক নুরুল কাদের (নয়া দিগন্ত), প্রেসক্লাবের সাধারণ সদস্য মঞ্জুরুল, সাজ্জাদ হোসেন রানা (ডিবিসি টেলিভিশন রিপোর্টার) সহ বিভিন্ন সাংবাদিকেরা উপস্থিত ছিলেন ।

এ সময় উক্ত ফোরামের উপস্থিত ছিলেন বিভিন্ন জেলার আহবায়ক, মনিরুজ্জামান নাহিদ রেজা, শফিকুল রহমান, হালিম, কামাল হোসেন, আসমা খাতুন, সহ আরিফুর রহমান, আবু কায়েম, আজম আলী, হাসিবুল ইসলাম, প্রশাদ আলী, ইমাম হোসেন, শফিকুল ইসলাম, আব্দুর রহমান প্রমূখ। উল্লেখ্য, ১৯৯৩ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে দীর্ঘ ২৮বছর “জনবল কাঠামো এমপিও নীতিমালার” অন্তর্ভুক্ত না থাকার কারনে সরকারি অথবা বিশ্ববিদ্যালয় থেকে কোন আর্থিক সুবিধা পাই না।

সরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক শিক্ষক হিসাবে তাদেরকে নিয়োগ দিয়েও জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের বেতন ভাতার দায়িত্ব গ্রহন করে না। সে লক্ষ্যে চলতি অর্থ বছরের বাজেটে উক্ত ফোরামের নেতৃবৃন্দ দেশের প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ বিজ্ঞপ্তি!