মাদারীপুরের টিকাকেন্দ্রে হট্টগোল ও হাতাহাতি

0
79

মাদারীপুরের কালকিনি উপজেলার গোপালপুর ইউনিয়নের জন্য নির্ধারিত করোনাভাইরাসের টিকা কাজিবাকাই ইউনিয়ন, বালিগ্রাম ইউনিয়ন ও কালকিনি পৌরসভার জনসাধারণকে প্রদানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় টিকা প্রদান কেন্দ্রে উভয় ইউনিয়নের জনসাধারণের সাথে হাতাহাতি ও হট্রগোল বেঁধে যায়। ফলে সাময়িক বন্ধ থাকে টিকা প্রদান।

সোমবার (৯ আগস্ট) সকালে কেন্দ্রের দায়িত্বে থাকা শাহাদাত হোসেনের বিরুদ্ধে এক ইউনিয়নের টিকা অন্য ইউনিয়নের জনসাধারণকে দেয়ার অভিযোগ উঠে। পরবর্তিতে প্রসাশনের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবার টিকা প্রদান শুরু হয়।

এ ঘটনায় উপস্থিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফরহাদ মাতুব্বর বলেন, আমাদের যে সীমিত টিকা দেয়া হয়েছে তা যদি পৌরসভা ও অন্য ইউনিয়নের লোককে দেয়া হয় তাহলে এই ইউনিয়নের জনসাধারণ টিকা ঠিকমত পাবে না। এ নিয়ে উপজেলা স্বাস্থ্য সহকারী শাহাদাত হোসেনের সাথে টিকা প্রদান কেন্দ্রে জনসাধারণের সাথে হাতাহাতি ও হট্রগোল হয়েছে। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এখন এ কেন্দ্রে টিকাদান কর্মসূচী স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, আজ সকালে গোপালপুর বহুমুখি উচ্চবিদ্যালয়ে করোনা টিকা প্রদান কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে জনগণের একটি ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়। পরবর্তিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে আবার টিকা প্রদান শুরু হয়েছে।