নাটোরে ঢাকাগামী পিকআপ উল্টে ছয়জন নিহত, আহত সাত

0
101

জেলা প্রতিনিধি, নাটোরঃ নাটোরের গুরুদাসপুর উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুই নারীসহ ৬ জন নিহত হয়েছে। আহত হয়েছেন আরো ৭ জন। তাদের মধ্যে এক শিশু আশংকাজনক অবস্থায় নাটোর সদর হাসপাতালে এবং বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অজ্ঞান অবস্থায় এক শিশু চিকিৎসাধীনে রয়েছে। বড়াইগ্রাম হাসপাতালে চিকিৎসাধীনে থাকা শিশুটির সাথে কেউ নেই বলে জানা গেছে। তাকে কোন এক ভ্যান চালক হাসপাতালে ভর্তি করেছে বলে জানা গেছে। অন্যরা গুরুদাসপুর ও বড়াইগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীনে রয়েছেন।

নিহতরা হলেন- কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামের মৃত সমসের আলীর পুত্র আফ্ফান আহমেদ ও তার স্ত্রী আরিফা বেগম, ওই একই গ্রামের মৃত নাহারুল ইসলামের ছেলে শহিদুল ইসলাম, মেহেরপুর জেলার গাংনি উপজেলার সাহারবাটি গ্রামের মৃত জাহান নবীর ছেলে জসিম উদ্দিন এবং টাঙ্গাইল সদর উপজেলার সোয়াতৈল গ্রামের মৃত মতিয়ার রহমানের ছেলে মামুনুর রহমান মামুন। অপর এক মহিলার নাম পরিচয় এখনও জানা যায়নি।

এঘটনায় জেলা প্রশাসক শামীম আহম্মেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ইউএনও মো. তমাল হোসেন ও সহকারী কমিশনার ভূমি আবু রাসেল ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় নাটোর জেলা প্রশাসক শামীম আহম্মেদ নিহতদের প্রত্যেক পরিবারকে ৫০ হাজার টাকা করে অনুদান প্রদানের ঘোষনা দেন।

রোববার দুপুরে হাটিকুমরুল মহাসড়কে উপজেলার মশিন্দা ইউনিয়নের কাছিকাটা আত্রাই টোল প্লাজা এলাকায় ওই সড়ক দুর্ঘটনা ঘটে। জানাযায়, কুষ্টিয়া থেকে ঢাকা অভিমূখে যাওয়ার পথে শ্রমজীবী লোকবোঝাই একটি দ্রুতগামি পিকআপ গাড়ি ওভার টেকিং এর সময় নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ১৫ ফুট নিচে পড়ে যায়। দুই নারীসহ ঘটনাস্থলে ৫ জন ও পরে হাসপাতালে নেওয়ার পথে আরো এক নারীসহ ৬ জন মারা যায়। খবর পেয়ে গুরুদাসপুর থানা পুলিশ, বনপাড়া হাইওয়ে পুলিশ এবং নাটোর ও গুরুদাসপুর ফায়ার সার্ভিসের কর্মীরা এসে তাদের উদ্ধার করে। ঘটনাস্থলেই দুই নারীসহ ৫ জন নিহত হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়ার পথে এক নারী মারা গেছে। গাড়ির নম্বর ঢাকা মেট্রো ন ১৭-৮৪৩৫।

এ বিষয়ে নাটোর ফায়ার সার্ভিস এ্যান্ড ডিফেন্সের উপ পরিচালক আসাদুজ্জামান বলেন, ওভার টেকিং এর কারনে দুর্ঘটনাটি ঘটেছে। লাশ উদ্ধার করে বনপাড়া হাইওয়ে পুলিশের হস্তান্তর করা হয়েছে।

হাইওয়ে থানার ওসি মোজাফফর হোসেন বলেন, লাশ গুলো থানা হেফাজতে রাখা হয়েছে। পরিচয় নিশ্চিত হলে স্বজনদের কাছে তা হস্তান্তর করা হবে। দুর্ঘটনার বিষয় নিয়ে তদন্ত শুরু করা হয়েছে।

গুরুদাসপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, পিবিআই এর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা তাদের মতো দুর্ঘটনার তদন্ত করবেন। তবে দ্রুত গতির কারনে চালক নিয়ন্ত্রণ হারনোর ফলে এ দুর্ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন।