চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রতারনার অভিযোগে ঘটক আটক

0
79

ফেরদৌস সিহানুক শান্ত, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রতারনা করে এক ব্যাক্তির সাথে ওই চক্রের এক নারীর বিয়ে দেয়া, মাত্র একদিন পরেই তালাক দেয়া ও বরের বাড়ি থেকে ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যাওয়ার সাথে সম্পৃক্ততার অভিযোগে কথিত ঘটককে র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল বৃহস্পতিবার রাতে তার শশুরবাড়ি থেকে আটক করে নাচোল থানায় সোপর্দ করেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা চৌধুরী জানান, নাটোর শহরের মৃত সেতাব উদ্দিনের বিধবা মেয়ে মোসাঃ সুমাইয়া আক্তার(৪১) এর রাজশাহী জেলার গোদাগাড়ি উপজেলার মাটিকাটা গ্রামের জনৈক ব্যক্তির সাথে বিয়ে হয়। তার স্বামী মারা গেলে বিধবা মোসাঃ সুমাইয়া আক্তার প্রতারক ঘটক চক্রের সাথে আঁতাত করে অনেকের সাথে অভিনব কায়দায় নগদ দেনমোহরে বিয়ে করে।

বিয়ের কিছুদিন পরেই প্রতারকচক্রের শিখানো কৌশলে বিভিন্ন অযুহাতে স্বামীকে তালাক দেয় ওই নারী। এমনই অভিযোগ করেন উপজেলার সূর্যপুর গ্রামের মৃত শওকত আলীর ছেলে মোবারক হোসেন। অভিযোগপত্রে উল্লেখ করেন, উপজেলার বটতলা গ্রামের মৃত মোকবুল মন্ডলের ছেলে ঘটক মোঃ আব্দুস সালাম(৫০)’র ঘকালীতে গত ২২/০৭/২০২১ইং তারিখ নগদ ২৫ হাজার টাকা দেনমোহর দিয়ে বিাবহ সম্পন্ন হয়।

সদ্য বিবাহীত স্ত্রী দেনমোহরের ২৫ হাজার টাকা ঘটক ও তার সাথে থাকা এক মহিলাকে দিয়ে পাঠিয়ে দেয়। বাড়িতে নব বিবাহীত স্ত্রীকে নিয়ে রান্না করার সময় স্বামীকে কোমল পানীয় খাইয়ে অজ্ঞান করে তার বাড়ি থেকে ৫০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায় ওই নারী। প্রতারক সুমাইয়া গত ২৩/০৭/২০২১ ইং তারিখে একটি ভুয়া তালাক পাঠায় স্বামীর নিকট।

এ বিষয়ে মোবারক নাচোল থানায় গত ২৫ সেপ্টেম্বর একটি অভিযোগ দায়ের করেন। প্রতারক আব্দুস সালামকে বেশ কয়েকবার ডেকে পাঠালেও থানায় হাজির হয়নি। অবশেষে বর মোবারক বিষয়টি চাঁপাইনবাব র‌্যাব-৫ ক্যাম্পে অভিযোগ করেন। এরই প্রেক্ষিতে র‌্যাব-৫ এর একটি অভিযানিক দল গত বৃহস্পতিবার রাতে আব্দুস সালামকে উপজেলার হাঁকরইল গ্রামের তার শশুরবাড়ি থেকে আটক করে নাচোল থানায় সোপর্দ করে।

নাচোল থানায় র‌্যাবের পক্ষ থেকে দায়েরকৃত মামলায় আসামীকে আজ শুক্রবার আদালতের মাধ্যমে কার্টে প্রেরণ করা হয়েছে।