মির্জাগঞ্জ উপজেলার ময়দা গ্রামের প্রায় ৪ কিলোমিটার রাস্তার বেহাল দশা

0
91

মোঃ রনি খান, মির্জাগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ মির্জাগঞ্জ উপজেলার ময়দা গ্রামের প্রায় ৪ কিলোমিটার কাঁচা রাস্তা ৫ গ্রামবাসীর গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টি হলেই রাস্তাটি কাঁদায় ভরে যাওয়ায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।

বাড়ী থেকে বের হলেই মনে হয় রাস্তা যেন ফসলের মাঠ । দীর্ঘদিন ধরে রাস্তাটি পাঁকা করণের দাবি এলাকাবাসীর থাকলে ও তাদের ডাকে সাড়া দেননি জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্ট কেউ। ফলে রাস্তাটি এলাকাবাসীর গলার কাঁটা।

উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের শ্রীনগর আঙ্গারিয়ার দোকান হইতে ময়দা ও হক মল্লিক পর্যন্ত ৪ কিঃমিঃ রাস্তার বেহাল অবস্থা। রাস্তাটি উত্তর আমড়াগাছিয়া, ছৈলাবুনিয়া, উত্তর শ্রীনগর, শ্রীনগর ও ময়দা ৫ টি গ্রামকে সংযুক্ত করেছে। এ রাস্তা দিয়ে প্রতিনিয়ত ৭-৮ গ্রামবাসী চলাচল করেন।

গ্রামবাসী ছাড়াও বিভিন্ন এলাকার মানুষ এই রাস্তায় চলাচল করেন। এই রাস্তা দিয়েই গ্রামবাসী ক্ষেতের ফসল ঘরে তোলেন। শিক্ষার্থীরা স্কুল কলেজে যাতায়াত করে। এই কাঁচা রাস্তাটি বর্ষা মৌসুমে কাঁদায় ভরে যায় বলে জানায় এলাকাবাসী । সাইকেল, মোটরসাইকেল বা ভ্যানতো দূরের কথা পায়ে হেঁটেও এই রাস্তায় চলাচল করা যায় না।

সরেজমিনে দেখা জায় , রাস্তাটি কাঁদা – পানিতে একাকার।হাটু সমান কাঁদা মাড়িয়ে চলছে গ্রামবাসী।এমনকী কাঁদার যন্ত্রণায় উপায় না পেয়ে রাস্তার উপরে স্যাকো দিয়ে চলছে তারা। এছাড়াও রাস্তার বিভিন্ন স্থানে দেখা গেছে বড় বড় গর্ত ও খাদ এর চিত্র।

এলাকাবাসী হানিফ,সত্তার, জহুরা বেগম বলেন, বাড়ী থেকে বের হলেই মনে হয় সামনের দিকে আর জাওয়া হবে না। বা হলে ও যে কোন দুর্ঘটনা ঘটতে পারে। বিগত বছরগুলোতে এ রাস্তায় কোন মেরামত করতে দেখেনি তারা ।

স্থানীয় ইউপি সদস্য মোঃ খবির গাজী বলেন, রাস্তাটির জন্য বর্ষার সময় গ্রামবাসীর দূর্ভোগের শেষ থাকে না। তবে রাস্তাটির উন্নয়ন হলে উপকৃত হবো৷ পাঁকা করনের জন্য উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে। তিনি রাস্তাটি পাঁকা করনের আশ্বাস দিয়েছেন।

মির্জাগঞ্জ উপজেলা প্রকৌশলী শেখ আজিম উর রশিদ বলেন, রাস্তটির প্রক্লল্প তৈরি করা হয়েছে। খুভ শীঘ্রই দরপত্র আহবান করে পাঁকা করনের কাজ করা হবে।